পিএসজি থেকে মেসির বিদায়ে নেইমারের আক্ষেপ

বন্ধু ও ভাই মেসির পরবর্তী অধ্যায়ের জন্য শুভকামনাও জানালেন ব্রাজিলিয়ান তারকা। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 June 2023, 01:44 PM
Updated : 4 June 2023, 01:44 PM

চার বছর পর ফের দুজনের একই দলের হয়ে খেলার সুযোগ হয়েছিল। দুই বছর পরই লিওনেল মেসি ও নেইমারের পথ আবার আলাদা হয়ে গেল। পিএসজি থেকে আর্জেন্টাইন মহাতারকার বিদায়ের পর কিছুটা আক্ষেপ ঝরল নেইমারের। বন্ধু ও ভাই মেসির পরবর্তী অধ্যায়ের জন্য শুভকামনাও জানালেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

মেসি ও নেইমারের মধ্যে মধুর এক বন্ধুত্বের সম্পর্ক আছে অনেক দিন ধরেই। যার শুরুটা হয়েছিল ২০১৩ সালের মাঝামাঝি নেইমার বার্সেলোনায় যোগ দেওয়ার পর থেকে। কাম্প নউয়ে চার বছর মেসির পাশে খেলার পর পিএসজিতে যোগ দেন নেইমার। অধরা চ্যাম্পিয়ন্স লিগ জয়ের জন্য মোটা অঙ্কের ট্রান্সফার ফি ও পারিশ্রমিকে তাকে দলে টানে প্যারিসের দলটি।

বার্সেলোনার আর্থিক দুরাবস্থার কারণে বাধ্য হয়ে ক্লাবটির সঙ্গে প্রায় দুই যুগের সম্পর্কের পাঠ চুকিয়ে ২০২১ সালে অগাস্টে দুই বছরের চুক্তিতে পিএসজিতে যোগ দেন মেসি। তাতে আবার আর্জেন্টাইন ফরোয়ার্ডের পাশে খেলার সুযোগ এসে যায় নেইমারের। তাদের সঙ্গে কিলিয়ান এমবাপে মিলে বিধ্বংসী আক্রমণ ত্রয়ী পেয়ে যায় পিএসজি।

চোটের জন্য নেইমার যদিও মাঝেমধ্যেই ছিটকে গেছেন মাঠের বাইরে। প্যারিসে ঠিক অপ্রতিরোধ্য চেহারায় তাকে দেখা যায়নি মেসিকেও। চ্যাম্পিয়ন্স লিগ শিরোপাও অধরাই রয়ে গেছে পিএসজির। মেসির দুই বছরে লিগ ওয়ানের শিরোপা জিতলেও ইউরোপ সেরার আসরে দুবারই শেষ ষোলো থেকে বিদায় নেয় তারা।

লিগ ওয়ানে শনিবার ক্লেহমোঁর বিপক্ষে ৩-২ গোলে হারের ম্যাচটি দিয়ে পিএসজিতে দুই বছরের পথচলা শেষ হয় মেসির। পরদিন সামাজিক যোগাযোগ মাধ্যমে মেসির সঙ্গে দুটি ছবি পোস্ট করে নেইমার লেখেন, মাঠে চেষ্টার কোনো কমতি ছিল না তাদের।

“ভাই...আমরা যেমনটা ভেবেছিলাম তেমন হয়নি, কিন্তু আমরা সব চেষ্টা করেছি। তোমার সঙ্গে আরও দুই বছর ভাগ করে নিতে পারাটা ছিল আনন্দের। তোমার নতুন অধ্যায়ের জন্য শুভকামনা এবং সুখী হও। তোমাকে ভালোবাসি।”

ওই পোস্টে প্রতিক্রিয়ায় নেইমারের প্রতিও শুভকামনা জানান মেসি।

“ধন্যবাদ নেই (নেইমার)! বাকি সব ছাড়াও আমরা আবার একসঙ্গে খেলা উপভোগ করেছি এবং দিনের পর দিন একসঙ্গে থেকেছি। তোমার জন্য শুভকামনা। তুমি অসাধারণ একজন মানুষ। তোমাকে অনেক ভালোবাসি।"