'ঈর্ষান্বিত' হয়ে সমালোচনা করেছেন রুনি, দাবি রোনালদোর

সাবেক ইংলিশ ফরোয়ার্ডের মন্তব্য একেবারেই ভালো লাগেনি ম্যানচেস্টার ইউনাইটেড তারকার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Nov 2022, 10:26 AM
Updated : 14 Nov 2022, 10:26 AM

ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ক্রিস্তিয়ানো রোনালদো ও ওয়েইন রুনির ক্যারিয়ার শুরু হয়েছিল প্রায় কাছাকাছি সময়ে। খুব ভালো বন্ধুত্ব না হলেও তাদের সম্পর্ক খারাপও ছিল না। সম্প্রতি সাবেক সতীর্থকে নিয়ে কিছু মন্তব্য করেন রুনি, যা একেবারেই ভালো লাগেনি পর্তুগিজ তারকার।

৩৭ বছর বয়সী এই ফুটবলার মনে করেন, তার এত এত অর্জনে ঈর্ষান্বিত হয়েই তাকে এভাবে ‘আক্রমণ’ করেছেন সাবেক এই ইংলিশ ফরোয়ার্ড। 

প্রথম ওল্ড ট্র্যাফোর্ডের এই ক্লাব, পরে রিয়াল মাদ্রিদ ও ইউভেন্তুসের হয়ে সাফল্যে ভরা অধ্যায় শেষে গত মৌসুমের শুরুতে ইউনাইটেডে ফেরেন রোনালদো। বয়সের ছাপ পড়লেও ২০২১-২২ মৌসুমে ইংলিশ দলটির সেরা খেলোয়াড় ছিলেন তিনি। তবে এবার শুরু থেকেই তিক্ত সব অভিজ্ঞতা হচ্ছে তার।

চলতি মৌসুমে শুরু থেকেই শুরুর একাদশে জায়গা হারান রোনালদো। মাঝে কয়েক ম্যাচে তো বেঞ্চে বসেই কাটাতে হয়েছে পুরো সময়। প্রিমিয়ার লিগে এরিক টেন হাগের দলে যা একটু সুযোগ পাচ্ছেন, তার প্রায় সবই বদলি হিসেবে। 

এছাড়া শৃঙ্খলা ভঙ্গের কারণে ক্লাবের পক্ষ থেকে পেয়েছেন শাস্তিও। সব মিলিয়ে ইউনাইটেডে দ্বিতীয় মেয়াদে দ্বিতীয় মৌসুমটা সবদিক থেকেই কঠিন যাচ্ছে রোনালদোর।

তার সমালোচনায় মুখর ক্লাবের সাবেকরা। ২০০৯ সাল পর্যন্ত ইউনাইটেডে রোনালদোর প্রথমে মেয়াদে খেলার সময়ের সতীর্থ রুনিও মাঝে কড়া সমালোচনা করেন।

গত বছর পেশাদার ফুটবল থেকে অবসর নিয়ে এখন মেজর লিগ সকারের দল ডিসি ইউনাইটেডের দায়িত্বে আছেন রোনালদোর সমবয়সী ৩৭ বছরের রুনি।

সম্প্রতি টকস্পোর্টে দেওয়া সাক্ষাৎকারে রুনি বলেন, রোনালদোর আচরণ 'অগ্রহণযোগ্য' এবং তাকে ছাড়াই ইউনাইটেড ভালো খেলে।

ব্রডকাস্টার পিয়ার্স মর্গ্যানকে সোমবার দেওয়া এক সাক্ষাৎকারে বিভিন্ন সময়ে কথা বলেন রোনালদো। সেখানে তাকে নিয়ে ‘বাজে’ মন্তব্যের জন্য রুনির একহাত নেন তিনি।

“আমি জানি না কেন সে আমাকে এত খারাপভাবে সমালোচনা করে…সম্ভবত এজন্য যে সে তার ক্যারিয়ার শেষ হয়ে গেছে এবং আমি এখনও শীর্ষ স্তরে খেলছি।”

”আমি বলতে চাচ্ছি না যে আমি তার চেয়ে দেখতে ভালো। যা সত্যি…”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক