ক্লাসিকোয় বেনজেমাকে ‘পাচ্ছে না’ রিয়াল

শঙ্কা ছিল আগে থেকেই। সেটিই সত্যি হলো। পায়ের চোটে বার্সেলোনার বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচ থেকে ছিটকে গেলেন রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড করিম বেনজেমা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 March 2022, 01:01 PM
Updated : 19 March 2022, 05:50 PM

সান্তিয়াগো বের্নাবেউয়ে রোববার বাংলাদেশ সময় রাত ২টায় লা লিগার ম্যাচে মুখোমুখি হবে স্পেনের দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল। এই ম্যাচকে সামনে রেখে শনিবার রিয়ালের অনুশীলনে ছিলেন না বেনজেমা।

লা লিগায় মায়োর্কার মাঠে গত সোমবার রিয়ালের ৩-০ ব্যবধানে জয়ের ম্যাচে শেষ দুটি গোল করেন বেনজেমা। নিজের দ্বিতীয় ও দলীয় তৃতীয় গোল উদযাপনের সময়ই কিছুটা অস্বস্তিতে দেখা যায় তাকে। এরপর ৮৫তম মিনিটে পায়ের সমস্যা ইঙ্গিত করে মাঠ ছাড়েন তিনি।

ওই ম্যাচের পর রিয়াল কোচ কার্লো আনচেলত্তি শুনিয়েছিলেন আশার বাণী। বলেছিলেন, বেনজেমার চোট খুব গুরুতর নয় এবং তার বিশ্বাস সময়মতো সেরে উঠবেন ফরাসি তারকা। সে আশা পূরণ হলো না

লিগে টানা চার ও সব প্রতিযোগিতা মিলিয়ে টানা পাঁচ ম্যাচে জালের দেখা পাওয়া বেনজেমার ছিটকে যাওয়াটা রিয়ালের জন্য বড় ধাক্কা। চলতি মৌসুমে লা লিগায় ২২ গোল করে তালিকার শীর্ষে আছেন ৩৪ বছর বয়সী এই ফুটবলার।

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ফিরতি লেগে পিএসজিকে ৩-১ গোলে হারানোর ম্যাচে সামনে থেকে নেতৃত্ব দিয়েছিলেন বেনজেমা। তার করা হ্যাটট্রিকেই আসর থেকে বিদায় নেয় প্যারিসের দলটি।

মায়োর্কার বিপক্ষে ওই ম্যাচেই প্রতিপক্ষের ডিফেন্ডার রাইলোর ট্যাকলে পায়ে প্রচণ্ড ব্যথা পান রদ্রিগো। কিছুক্ষণ চিকিৎসা চলার পর দুই জনের কাঁধে ভর দিয়ে কোনোমতে মাঠ ছাড়েন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। শনিবার দলীয় অনুশীলনে ফেরেন তিনি। ক্লাসিকোতে তার খেলার সম্ভাবনা রয়েছে।

তবে হ্যামস্ট্রিং চোটের কারণে ডিফেন্ডার ফেরলঁদ মঁদি আগামী দুই সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে গেছেন।

২৮ ম্যাচে ২০ জয় ও ৬ ড্রয়ে ৬৬ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে আছে রিয়াল। সমান ম্যাচে দুইয়ে থাকা সেভিয়ার পয়েন্ট ৫৬।

২৭ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে তিন নম্বর স্থানে আছে বার্সেলোনা।