৪৯ বছরের পুরনো আরেকটি রেকর্ড ভাঙলেন লেভানদোভস্কি

কয়েক মৌসুম ধরেই আছেন ফর্মের তুঙ্গে। ভাঙছেন একের পর এক পুরনো রেকর্ড। সেই ধারাবাহিকতায় এবার বুন্ডেসলিগায় এক পঞ্জিকাবর্ষে সর্বোচ্চ গোলের রেকর্ডটিও নিজের করে নিলেন রবের্ত লেভানদোভস্কি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Dec 2021, 09:38 AM
Updated : 18 Dec 2021, 09:38 AM

রেকর্ডটি গড়ার পথে বায়ার্ন মিউনিখের এই ফরোয়ার্ড পেছনে ফেলেছেন প্রয়াত জার্মান কিংবদন্তি জার্ড মুলারকে।

লিগে শুক্রবার ভলফসবুর্কের বিপক্ষে দলের ৪-০ ব্যবধানে জয়ের ম্যাচে চতুর্থ গোলটি করেন লেভানদোভস্কি। এটি ছিল লিগে এই বছরে তার ৪৩তম গোল। ১৯৭২ সালে মুলার ৪২ গোল করে গড়েছিলেন আগের রেকর্ডটি।

জার্মানির শীর্ষ লিগে প্রতিপক্ষ হিসেবে ভলফসবুর্ককে পেলেই যেন জ্বলে ওঠেন লেভানদোভস্কি। দলটির বিপক্ষে এই নিয়ে ২১ ম্যাচে তিনি গোল করলেন ২৪টি। এর মধ্যে রয়েছে ২০১৫ সালের সেপ্টেম্বরে এক ম্যাচেই ৫ গোলের কীর্তি।

চলতি বছরই মুলারের আরেকটি রেকর্ড ভেঙেছেন লেভানদোভস্কি। বুন্ডেসলিগায় মুলারের এক আসরে সবচেয়ে বেশি ৪০ গোলের রেকর্ডটিও টিকে ছিল ৪৯ বছর। গত মে মাসে ওই রেকর্ড ভাঙেন পোল্যান্ড অধিনায়ক।

২০২১ সালে ইউরোপের শীর্ষ পাঁচ লিগের খেলোয়াড়দের মধ্যে সব প্রতিযোগিতা মিলিয়ে সর্বোচ্চ গোল করার হিসেবেও অনেক এগিয়ে লেভানদোভস্কি। এ বছর এ পর্যন্ত তিনি করেছেন ৫৮টি গোল। ৪৩ গোল নিয়ে দুইয়ে আছেন বরুশিয়া ডর্টমুন্ড ফরোয়ার্ড আর্লিং হলান্ড।

বুন্ডেসলিগায় ১৭ ম্যাচে ১৪ জয় ও ১ ড্রয়ে ৪৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ইউলিয়ান নাগেলসমানের দল। এক ম্যাচ কম খেলা ডর্টমুন্ড ৩৪ পয়েন্ট নিয়ে আছে দুইয়ে।