ব্রাজিল ম্যাচ অন্য ম্যাচের মতোই: আর্জেন্টিনা কোচ

দুই চিরপ্রতিদ্বন্দ্বীর ম্যাচ মাঠে গড়ানোর আগে বারুদে উত্তাপ ছড়াবে। দুই কোচের মধ্যে চলবে কথার লড়াই। দুই পক্ষের সমর্থকরাও কম যাবেন না। ব্রাজিলি-আর্জেন্টিনা ম্যাচ ঘিরে এটা হওয়াই তো স্বাভাবিক। কিন্তু আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি যেন উত্তাপে পানি ঢেলে দিলেন! বললেন-এটি স্রেফ আরেকটা ম্যাচ!

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Sept 2021, 06:32 PM
Updated : 5 Sept 2021, 11:00 AM

গত জুলাইয়ে ব্রাজিলকে তাদের মাটিতে হারিয়েই কোপা আমেরিকা চ্যাম্পিয়ন হয় আর্জেন্টিনা। দুই মাসের মধ্যে আবারও মুখোমুথি হতে যাচ্ছে তারা। লাতিন অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে সাও পাওলোয় রোববার বাংলাদেশ সময় রাত একটায় শুরু হবে ম্যাচটি।

প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে লাতিন আমেরিকার খেলোয়াড়দের ছাড়েনি ইংলিশ প্রিমিয়ার লিগের অধিকাংশ দল। এতে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে ব্রাজিল দল। প্রথম পছন্দের চার খেলোয়াড়সহ মোট ৯ জনকে পাননি তিতে। তবে একারণে তাদের শক্তি কমে যায়নি বলে আগের দিন সংবাদ সম্মেলনে বলেন স্কালোনি। 

“ব্রাজিল ইতিহাসের সবচেয়ে সফল দল। তাই দলটিতে যারাই খেলুক না কেন, সবাই গুরুত্বপূর্ণ। তারা অবিশ্বাস্য জয়ের ধারায় রয়েছে এবং দেখিয়েছে তারা প্রস্তুত।”

“আমরা জানি তারা ঘরের মাঠে খেলবে এবং আমরা এমন একটি দলের বিপক্ষে খেলব যারা (বাছাইয়ে) সাত ম্যাচই জিতেছে। আমরা সব ম্যাচকেই সমানভাবে নেই, সর্বোচ্চ গুরুত্ব দিয়েই।”

আগের ম্যাচে বাংলাদেশ সময় গত শুক্রবার সকালে ভেনেজুয়েলাকে ৩-১ গোলে হারায় আর্জেন্টিনা। ব্রাজিলের বিপক্ষে দলে কিছু পরিবর্তনের আভাস দিলেন কোচ।

“আমার একটা পরিকল্পনা আছে। আজ আমরা সবাইকে এক জায়গায় করব, তবে নিশ্চিতভাবেই দলে কিছু পরিবর্তন আসবে।”

সাত ম্যাচের সবকটি জিতে ২১ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে তিতের দল। চার জয় ও তিন ড্রয়ে ১৫ পয়েন্ট নিয়ে তাদের পরেই রয়েছে আর্জেন্টিনা।

১০ দলের বাছাইয়ে সেরা চার দল সরাসরি সুযোগ পাবে ২০২২ কাতার বিশ্বকাপে; তবে ব্রাজিলকে ধরা মূল লক্ষ্য নয় বলে জানালেন আর্জেন্টিনা কোচ। 

“আমাদের লক্ষ্য যত বেশি সম্ভব পয়েন্ট পাওয়া এবং মূল পর্বে জায়গা করে নেওয়া। টেবিলে আমরা কত নম্বরে থাকলাম সেটা গুরুত্বপূর্ণ বলে আমি মনে করি না, লক্ষ্য হলো মূল পর্বে পৌঁছানো।”