আর্জেন্টিনা ম্যাচে ‘প্রতিশোধের ভাবনা নেই’ ব্রাজিলের

কোপা আমেরিকার ফাইনালে আর্জেন্টিনার বিপক্ষে হারের হতাশা কাটেনি এখনও। এর মাঝে ঘরের মাঠে আবারও চিরপ্রতিদ্বন্দ্বী মুখোমুখি হতে যাচ্ছে ব্রাজিল। তবে বিশ্বকাপ বাছাইয়ের আসন্ন ম্যাচটিকে প্রতিশোধের মঞ্চ হিসেবে নিচ্ছে না সেলেসাওরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Sept 2021, 09:22 AM
Updated : 5 Sept 2021, 11:00 AM

গত জুলাইয়ে ব্রাজিলকে তাদের মাটিতে ১-০ গোলে হারিয়ে কোপা আমেরিকা চ্যাম্পিয়ন হয় আর্জেন্টিনা। দুই মাসের মধ্যে আবারও মুখোমুখি হতে যাচ্ছে দল দুটি। সাও পাওলোয় রোববার বাংলাদেশ সময় রাত একটায় শুরু হবে ম্যাচটি।

তবে এই ম্যাচকে ঘিরে ব্রাজিল শিবিরে প্রতিশোধের ভাবনা নেই বলে দাবি করলেন দলটির ফুটবলার গাব্রিয়েল বারবোসা। ভালো ফুটবল খেলে জয়ের ধারা অব্যহত রাখা একমাত্র লক্ষ্য বলে জানালেন ফ্লামেঙ্গো ফরোয়ার্ড।

“এটা বাছাই পর্ব, আমরা ভালো করছি, আরও একটি জয়ের লক্ষ্যে আছি। অবশ্যই কোপা আমেরিকার হার নিয়ে আমরা হতাশ, কিন্তু এটা নতুন এক মুহূর্ত। আমাদের ভালো খেলতে হবে, নিজেদের উপভোগ করতে হবে এবং জিততে হবে।”

সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ২১ ম্যাচ অপরাজিত আর্জেন্টিনা। আর বিশ্বকাপ বাছাইয়ে সাত ম্যাচেই জিতে পয়েন্ট তালিকার শীর্ষে ব্রাজিল।

সাত রাউন্ড শেষে ২১ পয়েন্ট তিতের দলের। চার জয় ও তিন ড্রয়ে ১৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আর্জেন্টিনা। ১০ দলের এই প্রতিযোগিতায় সেরা চার দল সরাসরি খেলবে ২০২২ কাতার বিশ্বকাপের মূল পর্বে। পাঁচ নম্বর দলটি খেলবে আন্ত:মহাদেশীয় প্লে-অফ।

সেপ্টেম্বরে বিশ্বকাপ বাছাইয়ে তিনটি করে ম্যাচ খেলবে লাতিন আমেরিকার দলগুলো। আগের ম্যাচে স্বাগতিক চিলিকে ১-০ গোলে হারিয়েছিল ব্রাজিল; ভেনেজুয়েলার মাঠ থেকে ৩-১ গোলের জয় নিয়ে ফিরেছিল আর্জেন্টিনা।

বাংলাদেশ সময় আগামী শুক্রবার ভোরে আর্জেন্টিনা খেলবে বলিভিয়ার বিপক্ষে, ঘরের মাঠে ব্রাজিলের প্রতিপক্ষ পেরু।