ইউএস ওপেনের দ্বিতীয় রাউন্ডে হালেপ-মুগুরুসা

গ্র্যান্ড স্ল্যামে ফেরাটা জয়ে রাঙালেন মেয়েদের র‍্যাঙ্কিংয়ের সাবেক এক নম্বর খেলোয়াড় সিমোনা হালেপ। ইতালির কামিলা জর্জিকে সরাসরি সেটে হারিয়ে উঠলেন ইউএস ওপেনের দ্বিতীয় রাউন্ডে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 August 2021, 07:06 PM
Updated : 30 August 2021, 07:06 PM

নিউ ইয়র্কে প্রতিযোগিতাটির উদ্বোধনী দিন সোমবার রোমানিয়ান তারকা হালেপ জেতেন ৬-৪, ৭-৬ (৭-৩) গেমে।

চোটের কারণে এই বছর তিনি ফরাসি ওপেন ও উইম্বলডনে খেলতে পারেননি। কানাডিয়ান ওপেন জয়ী জর্জির সামনে তাকে কঠিন চ্যালেঞ্জের মুখে পড়তে হবে বলে ধারণা ছিল অনেকের। তবে র‍্যাঙ্কিংয়ের ৩৬ নম্বর খেলোয়াড়ের বেশিরভাগ ভুলের সুযোগ কাজে লাগিয়ে পরের ধাপে পা রাখেন দুবারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী হালেপ।

গার্বিনে মুগুরুসা

মেয়েদের এককে দ্বিতীয় রাউন্ডে আরও উঠেছেন নবম বাছাই স্পেনের গার্বিনে মুগুরুসা। তাকে অবশ্য কঠিন পরীক্ষা দিতে হয়েছে ক্রোয়েশিয়ার দোনা ভেকিচের সামনে। ২ ঘণ্টা ১৮ মিনিটের লড়াইয়ে দুবারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী মুগুরুসা জেতেন ৭-৬ (৪), ৭-৬ (৫) গেমে।

অনেক তারকা খেলোয়াড়ই খেলছেন না এবারের ইউএস ওপেনে। আগেই আসর থেকে নাম সরিয়ে নিয়েছেন রজার ফেদেরার, রাফায়েল নাদাল, সেরেনা উইলিয়ামসের মতো তারকা।

তবে আছেন এই বছরের প্রথম তিনটি গ্র্যান্ড স্ল্যাম জেতা নোভাক জোকোভিচ। মঙ্গলবার ডেনমার্কের হলগা হুনের বিপক্ষে ম্যাচ দিয়ে ছেলেদের এককে সবচেয়ে বেশি গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ড একার করে নেওয়ার অভিযান শুরু করবেন সার্বিয়ান তারকা।