‘মেসিকে নিয়েই সবকিছু করবে বার্সেলোনা’

লিওনেল মেসির বার্সেলোনা ছাড়তে চাওয়ার পরও ক্লাবটির নতুন স্পোর্টিং ডিরেক্টর রোমান প্লানেস জানিয়েছেন, আর্জেন্টাইন ফরোয়ার্ডকে রেখেই সামনের পরিকল্পনা সাজাচ্ছেন তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 August 2020, 01:46 PM
Updated : 26 August 2020, 06:28 PM

পর্তুগিজ ফরোয়ার্ড ফের্নান্দেস ত্রিনকাওকে আনুষ্ঠানিকভাবে বুধবার গণমাধ্যমের সামনে আনে বার্সেলোনা। এতে ক্লাব প্রেসিডেন্ট জোজেপ মারিয়া বার্তোমেউ থাকলেও সংবাদ সম্মেলনে আসেননি। সেখানে ত্রিনকাওয়ের সঙ্গে প্লানেস সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। এর সিংহভাগই ছিল মেসিকে নিয়ে।

মেসিকে সঙ্গে নিয়ে বার্সেলোনার নতুন করে দল সাজানোর কথা জানান প্লানেস।

“সত্যি হচ্ছে, এটা গুরুত্বপূর্ণ খবর কিন্তু আমরা মনে করি এবং কোচ, সভাপতি ও আমি-আমরা সবাই সবসময় বলেছি, বার্সেলোনার বিনির্মাণে মেসিই ভবিষ্যৎ। বিশ্বের সেরা খেলোয়াড়কে নিয়েই আমরা আরেকটি জয়ী দল সাজাতে চাই।”

“যা কিছু হচ্ছে, এর সবকিছুর উপসংহার দেখতে হবে, আমাদের ভাবনা হচ্ছে বিশ্বের সেরা খেলোয়াড়কে নিয়ে একটি জয়ী দল নির্মাণের পরিকল্পনা তৈরি করতে হবে।”

ফ্যাক্সের মাধ্যমে চুক্তির একটি ধারা কার্যকর করে বার্সেলোনা ছাড়ার ইচ্ছা জানান মেসি। কিন্তু প্লানেস মনে করেন না আর্জেন্টাইন ফরোয়ার্ড শেষ পর্যন্ত সেটা করবেন।

“আমরা ভাবছি না মেসি চলে যাবে। আমরা চাই সে থাকুক। তার প্রতি আমাদের অগাধ শ্রদ্ধা আছে। সে বিশ্বসেরা, ইতিহাসের সেরা। ভবিষ্যৎ খুবই ইতিবাচক; তার সঙ্গে আমাদেরকে বাস্তবতা নিয়ে কথা বলতে হবে। যে বার্সেলোনা আমরা তৈরি করতে চাই, সেটাই করতে হবে, এটাই আমাদের পরিকল্পনা। মেসি বার্সাকে অনেক দিয়েছে। এটা একটা বন্ধন, যেটা আমাদেরকে অনেক কিছু দিয়েছে।”

“নতুন একটা বার্সা সাজাতে আমরা কাজ করছি। সব উদ্যোগ একটি জয়ী, তারুণ্যনির্ভর দল গড়ার জন্য। যারা আমাদেরকে অনেক দিয়েছে, তাদের প্রতি শ্রদ্ধা রেখে, তাদের নিয়ে আমরা নতুন করে জেগে উঠছি। বার্সেলোনা ও লিওর মধ্যে আমরা কোনো বিরোধ চাই না; কোনো পক্ষের এটার কাম্যও নয়। আমরা নতুন একটি জয়ী বার্সেলোনা দল তৈরিতে কাজ করব।”

মেসিকে রাখা না রাখা নিয়ে বার্সেলোনার পরিচালকদের মধ্যে মতভেদের কথাও বিভিন্ন প্রতিবেদনে এসেছে। প্লানেস অস্বীকার করেছেন সে খবর।

“মেসির ভবিষ্যৎ নিয়ে বোর্ডের মধ্যে কোনো বিভেদ নেই। আমরা সবাই মেসিকে উপভোগ করতে চাই। কেউ আমাদের বলেনি আগামী সপ্তাহে মেসি অনুশীলনে আসবে না। যা বলা হবে, তা নিজেদের ভেতরেই বলা হবে। মেসির প্রতি আমাদের শ্রদ্ধা আছে এবং সমঝোতার কিছুই আমরা প্রকাশ করব না।”