মেসি থাকো, হাঁটু গেড়ে গাসপার্তের আবেদন

লিওনেল মেসিকে ধরে রাখতে বার্সেলোনা সমর্থকদের আকুতির শেষ নেই। প্রিয় খেলোয়াড়কে আজীবন দলে পেতে ক্লাবের বর্তমান সভাপতি জোজেপ মারিয়া বার্তোমেউয়ের পদত্যাগের দাবিও উঠেছে। সাবেক সভাপতি হোয়ান গাসপার্তও আর্জেন্টাইন তারকাকে সিদ্ধান্ত পরিবর্তনের অনুরোধ করেছেন। প্রয়োজনে তার সামনে ‘হাঁটু গেড়ে মিনতি’ জানাতেও প্রস্তুত তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 August 2020, 05:50 PM
Updated : 26 August 2020, 06:27 PM

তবে কোনো কিছুতে যদি কাজ না হয়, মেসি যদি দলবদলের সিদ্ধান্ত চূড়ান্ত করেই ফেলেন, সেক্ষেত্রে রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলারকে ছাড়তে তার রিলিজ ক্লজের ৭০ কোটি ইউরো বুঝে নেওয়ার পরামর্শ দিয়েছেন গাসপার্ত। ইতালিয়ান স্পোর্টস চ্যানেল মিডিয়াসেটকে দেওয়া সাক্ষাৎকারে তিনি এ বিষয়ে ক্লাবকে কোনোরকম ছাড় না দেওয়ার জন্য বলেন।

“আমি তাকে থেকে যাওয়ার অনুরোধ করব এবং প্রয়োজনে আমি তার সামনে হাঁটু গেড়ে মিনতি জানাব। জানি না, জোজেপ মারিয়া বার্তোমেউ ও (কোচ) রোনাল্ড কুমান তার সামনে হাঁটু গেড়ে বসেছে কিনা।”

“তারপর সে যদি আমার কথা না শোনে, তাহলে চুক্তি ও এর কিছু শর্ত আছে। সে অনুযায়ী তাকে ছাড়তে এক ইউরোও কম করা উচিত হবে না। তোমাকে এত অনুরোধ করার পরও যদি চলে যেতে চাও, তাহলে ৭০ কোটি ইউরো ক্লজ মেনে নিতে হবে।”

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলে হেরে বার্সেলোনা ছিটকে যাওয়ার পর থেকে মেসির চলে যাওয়ার গুঞ্জনে নতুন মাত্রা যোগ হয়। কোচ কুমানও মন বদলাতে পারেননি আর্জেন্টাইন তারকার।

এরপর মঙ্গলবার অনেকের কাছে এতদিন যেটা ছিল অবিশ্বাস্য সেই খবর দেয় আর্জেন্টিনার সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস। তারা জানায়, মনস্থির করে ফেলেছেন বার্সেলোনা অধিনায়ক; চুক্তির একটি ধারা সক্রিয় করে বিনা ফিতে ছাড়তে চাইছেন ক্লাব। পরে ক্লাবের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করার খবর আসে গণমাধ্যমে।

মঙ্গলবার রাতেই মার্কা রেডিওর কাছে গাসপার্ত দাবি করেন, তিনি বার্সেলোনার সঙ্গে মেসির চুক্তিপত্রটি পড়েছেন। শর্ত অনুযায়ী, ২০২১ এর আগে ক্লাব ছাড়তে পারেন না রেকর্ড দলটির ইতিহাসের গোলদাতা।

“মেসি যেতে পারবে না। তার ২০২১ সালেই যেতে হবে। আমি তার চুক্তিটি দেখেছি এবং বিষয়টি পরিষ্কার।”

“শর্তটির কার্যকারিতা জুনে শেষ হয়ে গেছে এবং এর কোনো বিকল্প নেই…পুরো বিষয়টি বোর্ডের নিয়ন্ত্রণে, খেলোয়াড় নয়। ক্লাব খেলোয়াড়দের বেতন দেয়। আর বিষয়টি শুধু অর্থের নয়, এখানে তার স্বাক্ষরিত একটি চুক্তি আছে এবং এটাই আসল।”