‘মেসিকে ঘিরে দল সাজাতে পারেন গুয়ার্দিওলা’

লিওনেল মেসির বার্সেলোনা ছাড়তে চাওয়ার খবর চাউর হওয়ার পর থেকেই তার পরবর্তী ঠিকানা নিয়ে কৌতূহলী হয়ে উঠেছে ফুটবল বিশ্ব। কাম্প নউ ছেড়ে কোথায় যাবেন আর্জেন্টাইন তারকা? কাতালুনিয়ার দলটির সাবেক ফুটবলার রিভালদোর মতে, ম্যানচেস্টার সিটি হতে পারে মেসির সেরা বিকল্প। মেসিকে ঘিরে পেপ গুয়ার্দিওলা দল সাজাতে পারেন বলে মনে করছেন বিশ্বকাপজয়ী এই ব্রাজিলিয়ান। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 August 2020, 03:49 PM
Updated : 26 August 2020, 06:28 PM

চুক্তির একটি ধারা কার্যকর করে বিনা ফিতে ক্লাব ছাড়ার ইচ্ছার কথা নিজের আইনজীবীর মাধ্যমে মঙ্গলবার বার্সেলোনার কর্মকর্তাদের মেসি জানান বলে খবর আসে বিভিন্ন সংবাদমাধ্যমে। তবে বার্সেলোনা নাকি দাবি করছে, চুক্তির ওই ধারা কার্যকর করার সময় যেহেতু শেষ হয়েছে, সেহেতু কোনো ক্লাব তার রিলিজ ক্লজের ৭০ কোটি ইউরো দিলেই কেবল কাম্প নউ ছাড়তে পারবেন মেসি।

সবকিছু মিলে তাই ঘোলাটে পরিস্থিতি তৈরি হয়েছে। রিভালদোর আশা, দুই পক্ষই একটা সমঝোতায় পৌঁছাবে। তবে দুই দশকের সম্পর্ক ছিন্ন করে মেসিকে বার্সেলোনা ছাড়তে দেখলে তার খারাপ লাগবে বলে বেটফেয়ারকে দেওয়া সাক্ষাৎকারে মন্তব্য করেন তিনি।

“বার্সেলোনা তাদের সেরা খেলোয়াড়কে কোনোভাবেই হারাতে চায় না। তাই তারা তাকে থাকার জন্য বোঝানোর চেষ্টা করবে অথবা অন্য ক্লাবের থেকে ভালো প্রস্তাব পেলে তাকে ছেড়ে দিতে রাজি হবে।”

“বিষয়গুলি যদি এভাবেই থাকে তাহলে বার্সেলোনার সঙ্গে মেসির গল্পের সমাপ্তিটা হবে দুঃখজনক। তবে এটিই ফুটবল, কখনও কখনও অনেক কিছু আমাদের প্রত্যাশানুযায়ী ঘটবে না।”

বার্সেলোনা ছাড়লে মেসির কোথায় যাওয়া উচিত, সেটাও বলে দিলেন পাঁচ মৌসুম কাতালুনিয়ার দলটিতে খেলা রিভালদো। 

বার্সেলোনার সাবেক মিডফিল্ডার রিভালদো

“পরবর্তী ক্লাব হিসেবে ম্যানচেস্টার সিটি হতে পারে মেসির সেরা বিকল্প। তার বয়স এখন ৩৩। তবে তার মান ও প্রতিভা-দুটি নিয়েই কোনো প্রশ্ন নেই। আমি মনে করি, আরও কয়েক বছর সে শীর্ষ পর্যায়ে খেলতে পারে।”

২০০৮ থেকে ২০১২ সাল পর্যন্ত বার্সেলোনার কোচের দায়িত্বে থাকার সময়ে দুটি চ্যাম্পিয়ন্স লিগ ও তিনটি লা লিগাসহ আরও অনেক শিরোপা জেতেন গুয়ার্দিওলা। ক্লাবটির সাফল্যের অনেক গল্প মেসিকে সামনে রেখে লিখেছেন এই স্প্যানিশ কোচ। রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলারের সঙ্গে আবার কাজ করাটা গুয়ার্দিওলা উপভোগ করবেন বলে মনে করেন রিভালদো।

“মেসির সামর্থ্য সম্পর্কে গুয়ার্দিওলার গভীর জ্ঞান রয়েছে এবং তার কাছ থেকে সেরাটা বের করে আনার একটি পথ খুঁজে বের করবেন তিনি। এমনকি আমি কল্পনা করতে পারি, মেসিকে ঘিরেই গুয়ার্দিওলা তার বাকি দল গড়ছেন।”

“তার প্রতিভা যেকোনো জায়গায়, যেকোনো সময় পার্থক্য গড়ে দিতে পারে। আমি নিশ্চিত, সে প্রিমিয়ার লিগে ম্যাচ জয়ী পারফরম্যান্স দেখাতে পারবে।”