ইউনাইটেডকে হারিয়ে চার নম্বরে আর্সেনাল

ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে দুর্দান্ত এক জয় পেয়েছে আর্সেনাল। গ্রানিত জাকা ও পিয়েরে-এমেরিক আউবামেয়াংয়ের গোলে পাওয়া জয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকায় চতুর্থ স্থানে উঠে এসেছে উনাই এমেরির দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 March 2019, 06:30 PM
Updated : 10 March 2019, 07:08 PM

এমিরেটস স্টেডিয়ামে রোববার স্থানীয় সময় বিকালে ২-০ গোলে জিতে আর্সেনাল। ডিসেম্বরে লিগের প্রথম পর্বে ওল্ড ট্র্যাফোর্ডে দুদলের ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছিল।

এরই সঙ্গে জয়ের পথেও ফিরল গানাররা। এ মাসের শুরুতে লিগে টটেনহ্যাম হটস্পারের মাঠে ১-১ ড্র করা আর্সেনাল গত সপ্তাহে ইউরোপা লিগে শেষ ষোলোর প্রথম লেগে ফরাসি ক্লাব রেনের মাঠে ৩-১ গোলে হেরে যায়।

ঘরের মাঠে দ্বাদশ মিনিটে একক নৈপুণ্যে দুর্দান্ত এক গোলে আর্সেনালকে এগিয়ে দেন জাকা। আলেকসঁদ লাকাজেতের ছোট পাস পেয়ে প্রায় ২৫ গজ দূর থেকে আচমকা বাঁ পায়ের শটে বল জালে জড়ান এই সুইস মিডফিল্ডার। জায়গা থেকে নড়ার সুযোগ পাননি গোলরক্ষক দাভিদ দে হেয়া।

খানিক বাদেই সমতায় ফিরতে পারতো অতিথিরা। পল পগবার শট পোস্টে লেগে ব্যর্থ হয়ে যায়। ৩৬তম মিনিটে রোমেলু লুকাকুর শট ঠেকিয়ে দলকে এগিয়ে রাখেন আর্সেনাল গোলরক্ষক পেতর চেক।

৬৯তম মিনিটে স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন আউবামেয়াং। ডি-বক্সে লাকাজেতকে ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফ্রেদ পেছন থেকে ফাউল করলে পেনাল্টিটি পায় আর্সেনাল।

চলতি লিগে গ্যাবনের স্ট্রাইকার আউবামেয়াংয়ের এটি ১৭তম গোল, মোহামেদ সালাহ ও হ্যারি কেইনের সঙ্গে যৌথভাবে আছেন গোলদাতাদের তালিকার দ্বিতীয় স্থানে। এক গোল বেশি করে তালিকার শীর্ষে আছেন সের্হিও আগুয়েরো।

৩০ ম্যাচে ১৮ জয় ও ছয় ড্রয়ে চতুর্থ স্থানে ওঠা আর্সেনালের পয়েন্ট ৬০। ২ পয়েন্ট কম নিয়ে পাঁচ নম্বরে নেমে গেছে ম্যানচেস্টার ইউনাইটেড।

শনিবার ওয়াটফোর্ডকে ৩-১ গোলে হারানো ম্যানচেস্টার সিটি ৭৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে।

রোববারের প্রথম ম্যাচে অ্যানফিল্ডে রবের্তো ফিরমিনো ও সাদিও মানের জোড়া গোলে বার্নলিকে ৪-২ ব্যবধানে হারানো লিভারপুল ৭৩ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। তৃতীয় স্থানে থাকা টটেনহ্যাম হটস্পারের পয়েন্ট ৬১।

এ দিনের আরেক ম্যাচে উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সের সঙ্গে ঘরের মাঠে ১-১ ড্র করা চেলসি ২৯ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে।