ইউনাইটেডকে হারিয়ে শীর্ষে সিটি

দিনের প্রথম ম্যাচে জিতে পয়েন্ট টেবিলে সবার উপরে উঠে গিয়েছিল লিভারপুল। কয়েক ঘণ্টার ব্যবধানে নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষস্থান পুনরুদ্ধার করলো ম্যানচেস্টার সিটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Nov 2018, 06:26 PM
Updated : 11 Nov 2018, 11:13 PM

ইতিহাদ স্টেডিয়ামে রোববার স্থানীয় সময় বিকালে ম্যাচটি ৩-১ গোলে জেতে পেপ গুয়ার্দিওলার দল। লিগের চলতি আসরে অপরাজিতই রইলো সিটি।

মাচের শুরু থেকে প্রতিপক্ষকে চেপে ধরা সিটি দ্বাদশ মিনিটে গোলের দেখা পায়। বাঁ দিক থেকে রাহিম স্টার্লিংয়ের দূরের পোস্টে বাড়ানো বল গোলমুখে ফেরত পাঠান বের্নার্দো সিলভা। প্রথম ছোঁয়ায় বল নিয়ন্ত্রণে নিয়ে ছোট ডি-বক্সের বাইরে থেকে জোরালো শটে গোলরক্ষককে পরাস্ত করেন স্প্যানিশ মিডফিল্ডার দাভিদ সিলভা।

দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটে দারুণ এক আক্রমণে ব্যবধান দ্বিগুণ করেন আগুয়েরো। রিয়াদ মাহরেজের সঙ্গে বল দেওয়া নেওয়ার ফাঁকে ডি-বক্সে ঢুকে জোরালো কোনাকুনি শটে জাল খুঁজে নেন আর্জেন্টাইন স্ট্রাইকার।

প্রথমার্ধে একবারও প্রতিপক্ষের গোলরক্ষককে পরীক্ষায় ফেলতে না পারা ইউনাইটেড ৫৮তম মিনিটে অঁতনি মার্শিয়ালের স্পট কিকে ব্যবধান কমায়। বাঁ দিক দিয়ে ডি-বক্সে ঢোকা রোমেলু লুকাকুকে ব্রাজিলিয়ান গোলরক্ষক এদেরসন ফাউল করলে পেনাল্টিটি পায় অতিথিরা।

অসাধারণ এক পাসিং ফুটবলের পসরা সাজিয়ে ৮৬তম মিনিটে ব্যবধান আরও বাড়ায় সিটি। পর্তুগিজ মিডফিল্ডার বের্নার্দো সিলভার দারুণ ক্রস ডি-বক্সে ফাঁকায় প্রথম ছোঁয়ায় নিয়ন্ত্রণে নিয়ে ডান পায়ের শটে ঠিকানায় পাঠান জার্মানির মিডফিল্ডার ইলকাই গিনদোয়ান।

১২ ম্যাচে ১০ জয় ও দুই ড্রয়ে ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৩২।

দিনের প্রথম ম্যাচে ফুলহ্যামকে ২-০ গোলে হারানো লিভারপুল ২ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে।

আরেক ম্যাচে এভারটনের সঙ্গে গোলশূন্য ড্র করা চেলসি ২৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে।

২৭ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে টটেনহ্যাম হটস্পার। আর উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সের সঙ্গে ঘরের মাঠে ১-১ ড্র করা আর্সেনাল ২৪ পয়েন্ট নিয়ে আছে পঞ্চম স্থানে।

জোসে মরিনিয়োর ম্যানচেস্টার ইউনাইটেড, বোর্নমাউথ ও ওয়াটফোর্ডের পয়েন্ট সমান ২০ করে। তবে গোল ব্যবধানে এগিয়ে যথাক্রমে ষষ্ঠ ও সপ্তম স্থানে আছে বোর্নমাউথ ও ওয়াটফোর্ড।   

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক