শেষ দিকের গোলে হার এড়াল আর্সেনাল

প্রায় চার দশক পর উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সের কাছে প্রথম হারের স্বাদ পেতে বসেছিল আর্সেনাল। হেনরিখ মিখিতারিয়ানের শেষ দিকের গোলে স্বস্তির ড্র নিয়ে মাঠ ছেড়েছে দলটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Nov 2018, 06:46 PM
Updated : 11 Nov 2018, 11:16 PM

এমিরেটস স্টেডিয়ামে রোববার ইংলিশ প্রিমিয়ার লিগে দুই দলের ম্যাচটি ১-১ ড্র হয়ে। এই ড্রয়ে উলভারহ্যাম্পটনের ওপর আধিপত্য ধরে রাখল আর্সেনাল। দুই দলের দেখায় সর্বশেষ হাইবুরিতে ১৯৭৯ সালে হেরেছিল গানাররা।

নিজেদের মাঠে প্রথমার্ধে উলভারহ্যাম্পটনের গোলরক্ষককে কোনো পরীক্ষাই নিতে পারেনি উনাই এমেরির দল। শুরু থেকে আক্রমণাত্মক খেলা উলভারহ্যাম্পটন এগিয়ে যায় ত্রয়োদশ মিনিটে। রাউল হিমিনেসের সঙ্গে একবার বল দেওয়া-নেওয়া করে গোলমুখ থেকে ডান পায়ের নিখুঁত শটে জাল খুঁজে নেন পর্তুগিজ ফরোয়ার্ড ইভান কাভালেইরো।

দ্বিতীয়ার্ধেও গোলের তেমন সুযোগ তৈরি করতে পারছিল না আর্সেনাল। ৬০তম মিনিটে দলটির জার্মান মিডফিল্ডার মেসুত ‍ওজিলের বাড়ানো বলে উরুগুয়ের মিডফিল্ডার লুকাস তররেইরার শট ফেরান গোলরক্ষক।

৮৬তম মিনিটে সমতার স্বস্তি ফেরে আর্সেনাল শিবিরে। বাঁ দিক থেকে মিখিতারিয়ানের শট দূরের পোস্ট দিয়ে ঠিকানা খুঁজে পায়।

২৪ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে আর্সেনাল।

রোববার ইতিহাদ স্টেডিয়ামে ম্যানচেস্টার ইউনাইটেডকে ৩-১ গোলে হারানো ম্যানচেস্টার সিটি ৩২ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে। অ্যানফিল্ডে ফুলহ্যামের বিপক্ষে ২-০ গোলে জেতা লিভারপুল ৩০ পয়েন্ট নিয়ে রয়েছে দ্বিতীয় স্থানে।

স্ট্যামফোর্ড ব্রিজে এভারটনের সঙ্গে গোলশূন্য ড্রয়ের পর ২৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে চেলসি। ২৭ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে টটেনহ্যাম হটস্পার।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক