ইউভেন্তুসের মাঠে ম্যানইউয়ের রোমাঞ্চকর জয়

চ্যাম্পিয়ন্স লিগে ইউভেন্তুসের হয়ে গোলের খাতা খুললেন ক্রিস্তিয়ানো রোনালদো। কিন্তু ব্যবধান ধরে রাখতে পারলো না দলটি। উল্টো শেষ দিকে তাদের আত্মঘাতী গোলে রোমাঞ্চকর এক জয় নিয়ে ফিরলো ম্যানচেস্টার ইউনাইটেড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Nov 2018, 09:53 PM
Updated : 7 Nov 2018, 11:31 PM

ইউভেন্তুস স্টেডিয়ামে বুধবার রাতে ‘এইচ’ গ্রুপের ম্যাচটি ২-১ গোলে জেতে অতিথিরা। গত মাসে ইউনাইটেডের মাঠে ১-০ গোলে জিতেছিল ইউভেন্তুস।  

প্রথম তিন ম্যাচের সবকটিতে জেতা ইউভেন্তুস ম্যাচের ৩৫তম মিনিটে ভাগ্যের ফেরে গোলবঞ্চিত হয়। ডান দিক থেকে রোনালদোর পাস ডি-বক্সে মাঝ বরাবর পেয়ে সামি খেদিরার নেওয়া শট পোস্টে লাগে।

দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে পাওলো দিবালার বাঁকানো শট ক্রসবারে লাগলে ফের হতাশ হতে হয় ইউভেন্তুসকে।  

অবশেষে ৬৫তম মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা মেলে। গতিতে সঙ্গে লেগে থাকা ডিফেন্ডারকে পিছনে ফেলে লিওনার্দো বোনুচ্চির উঁচু করে বাড়ানো বল দুর্দান্ত ভলিতে জালে পাঠান রোনালদো।

ক্লাব ফুটবলে ইউরোপ সেরার মঞ্চে ইউভেন্তুসের হয়ে এটা তার প্রথম গোল। আর সব মিলিয়ে হলো ১২১টি।

৭৪তম মিনিটে ডি-বক্সে রোনালদোর ছোট করে বাড়ানো বল ফাঁকায় পেয়ে উড়িয়ে মারেন আগেও কয়েকটি সুযোগ নষ্ট করা হুয়ান কুয়াদরাদো।

৭৯তম মিনিটে আন্দের এররেরাকে তুলে নিয়ে হুয়ান মাতাকে নামান ইউনাইটেড কোচ। মাঠে নামার সাত মিনিট পর অসাধারণ এক ফ্রি-কিকে দলকে সমতায় ফেরান স্প্যানিশ এই মিডফিল্ডার। চলতি আসরে ইউভেন্তুসের জালে এটাই প্রথম গোল।

৮৯তম মিনিটের সৌভাগ্যপ্রসূত জয়সূচক গোলেও জড়িয়ে আছে মাতার নাম। বাঁ দিক থেকে তার ফ্রি-কিক ঝাঁপিয়ে গোলরক্ষক ভয়চেখ স্ট্যাসনি ঠেকানোর পর ফিরতি বল গোলমুখে বোনুচ্চির মাথায় লাগার পর আলেক্স সান্দ্রোর গায়ে লেগে ভিতরে ঢুকে যায়।

চার ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ইউভেন্তুস। দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের পয়েন্ট ৭।

গ্রুপের আরেক ম্যাচে ইয়াং বয়েজকে ৩-১ গোলে হারিয়ে ৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে ভালেন্সিয়া। ইয়াং বয়েজের পয়েন্ট ১।

‘ই’ গ্রুপে ঘরের মাঠে এইকে অ্যাথেন্সকে ২-০ গোলে হারিয়ে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বায়ার্ন মিউনিখ। অন্য ম্যাচে বেনফিকার সঙ্গে ১-১ গোলে ড্র করা আয়াক্স ৮ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে।

তৃতীয় স্থানে থাকা বেনফিকার পয়েন্ট ৪। কোনো পয়েন্ট পায়নি অ্যাথেন্স।

‘এফ’ গ্রুপে শাখতার দোনেৎস্ককে ৬-০ গোলে হারানো ম্যানচেস্টার সিটি ৯ পয়েন্ট নিয়ে আছে শীর্ষে। আর হফেনহাইমের সঙ্গে ২-২ গোলে ড্র করা ফরাসি ক্লাব লিওঁ ৬ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। ৩ পয়েন্ট নিয়ে তিনে আছে হফেনহাইম। শাখতারের পয়েন্ট ২।     

‘এইচ’ গ্রুপে ভিক্তোরিয়া প্লজেনের মাঠে ৫-০ গোলে জেতা রিয়াল মাদ্রিদ ৯ পয়েন্ট নিয়ে আছে শীর্ষে। সিএসকেএ মস্কোর মাঠে ২-১ গোলে জেতা রোমার পয়েন্টও ৯। তবে মুখোমুখি লড়াইয়ে পিছিয়ে আছে ইতালিয়ান ক্লাবটি।

৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে মস্কো। ১ পয়েন্ট পাওয়া প্লজেন ছিটকে গেছে টুর্নমেন্ট থেকে।