জেসুসের হ্যাটট্রিকে ম্যানচেস্টার সিটির রেকর্ড জয়

দারুণ এক হ্যাটট্রিক করলেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গাব্রিয়েল জেসুস। সঙ্গে জালের দেখা পেলেন দাভিদ সিলভা, রাহিম স্টার্লিং ও রিয়াদ মাহরেজ। তাতে শাখতার দোনেৎস্ককে উড়িয়ে নিজেদের ইতিহাসে চ্যাম্পিয়ন্স লিগে সবচেয়ে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যানচেস্টার সিটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Nov 2018, 10:23 PM
Updated : 7 Nov 2018, 11:32 PM

ইতিহাদ স্টেডিয়ামে বুধবার রাতে ‘এফ’ গ্রুপের ম্যাচটি ৬-০ গোলে জেতে ইংলিশ চ্যাম্পিয়নরা। গত মাসে প্রথম লেগে ইউক্রেনের ক্লাবটির মাঠে ৩-০ গোলে জিতেছিল গুয়ার্দিওলার শিষ্যরা।

ত্রয়োদশ মিনিটে ম্যাচের প্রথম সুযোগেই দলকে এগিয়ে দেন সিলভা। ডান দিক থেকে মাহরেজের গোলমুখে বাড়ানো বল ঠিকানায় পাঠাতে একটা টোকারই দরকার ছিল।

২৪তম মিনিটে স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন জেসুস। স্টার্লিং ডি-বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টিটি পায় সিটি।

দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটে স্টার্লিংয়ের একক নৈপুণ্যে করা গোলে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় স্বাগতিকরা। সতীর্থের পাস পেয়ে দুজনের বাধা এড়িয়ে দারুণ ক্ষিপ্রতায় ছুটে ডি-বক্সের ঠিক বাইরে থেকে জোরালো শটে দূরের পোস্ট দিয়ে গোলটি করেন ইংলিশ এই মিডফিল্ডার।

৭২তম মিনিটে আরেকটি স্পট কিকে ব্যবধান আরও বাড়িয়ে জয় নিশ্চিত করেন জেসুস। ডি-বক্সে স্প্যানিশ মিডফিল্ডার সিলভা ফাউলের শিকার হলে এবারের পেনাল্টিটি পায় দলটি। ৮৪তম মিনিটে বাঁ দিক থেকে গিনদোয়ানের উঁচু করে বাড়ানো বল ধরে কোনাকুনি শটে দলের পঞ্চম গোলটি করেন আলজেরিয়ার মিডফিল্ডার মাহরেজ।

জেসুসের হ্যাটট্রিক পূরণ করা গোলটি আসে যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে। সতীর্থের বাড়ানো বল ধরে কিছুটা এগিয়ে অনেক দূর থেকে নেওয়া শটে আগুয়ান গোলরক্ষকের মাথার উপর দিয়ে লক্ষ্যে পাঠান ২১ বছর বয়সী এই ফরোয়ার্ড।

চার ম্যাচে তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে ‘এফ’ গ্রুপের শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি।

গ্রুপের অন্য ম্যাচে হফেনহাইমের সঙ্গে ২-২ গোলে ড্র করা ফরাসি ক্লাব লিওঁ ৬ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। ৩ পয়েন্ট নিয়ে তিনে আছে হফেনহাইম। আর শাখতারের পয়েন্ট ২।