মানজুকিচের অবদানও কম নয়: ক্রোয়েশিয়া কোচ

ক্রোয়েশিয়ার ফাইনালে ওঠার পেছনে বড় অবদান রয়েছে বিশ্বকাপের শুরু থেকে দারুণ ফর্মে থাকা মিডফিল্ডার লুকা মদ্রিচ ও ইভান রাকিতিচের। তবে দলটির কোচ জ্লাতকো দালিচের মতে, আলোচনার বাইরে থাকা স্ট্রাইকার মারিও মানজুকিচের অবদানও কম নয়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 July 2018, 03:05 PM
Updated : 14 July 2018, 03:05 PM

মস্কোর লুজনিকি স্টেডিয়ামে রোববার বাংলাদেশ সময় রাত নয়টায় রাশিয়া বিশ্বকাপের ফাইনালে ১৯৯৮ আসরের চ্যাম্পিয়ন ফ্রান্সের মুখোমুখি হবে ক্রোয়েশিয়া।

গত বুধবার ফাইনালে ওঠার লড়াইয়ে ইংল্যান্ডকে ২-১ গোলে হারায় ক্রোয়েশিয়া। অতিরিক্ত সময়ে জয়সূচক গোলটি করেছিলেন মানজুকিচ।

৩২ বছর বয়সী এই খেলোয়াড়ের প্রশংসায় শনিবার সংবাদ সম্মেলনে দালিচ বলেন, "সে শীর্ষ পর্যায়ের একজন খেলোয়াড়। আর তার ক্যারিয়ার সব ক্লাব ও শিরোপায় তা দেখিয়েছে।”

“সে তার সর্বোচ্চটা দিয়ে খেলে। আমাদের যুক্তরাষ্ট্র সফর শেষ করার সময় আমি তাকে বলেছিলাম, ‘মারিও, তুমি সেন্টার-ফরোয়ার্ড হবে’, ইউভেন্তুসে যদিও সে ভিন্ন পজিশনে খেলে।”

দালিচের মতে, পজিশন মানজুকিচের জন্য কোনো ব্যাপার নয়। যে কোনো পজিশনে খেলে দলে অবদান রাখতে পারে আক্রমণভাগের এই খেলোয়াড়। 

“গত ম্যাচে সে গুরুত্বপূর্ণ গোলটি করেছিল। যে কোনো ক্লাবে যে কোনো কোচ এমন একজন খেলোয়াড় অবশ্যই দলে পেতে চাইবে। আমি খুব খুশি যে, সে আমাদের হয়ে খেলে। সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো, সে নিজেকে উপভোগ করছে এবং ক্রোয়েশিয়ার হয়ে সর্বোচ্চটা দিচ্ছে। আমি আশা করি, সে এভাবেই খেলে যাবে।”