সালাহর সঙ্গে আমার তুলনা হতে পারে না: রোনালদো

মোহামেদ সালাহর সাথে নিজের তুলনা অর্থহীন বলে মনে করেন ক্রিস্তিয়ানো রোনালদো। পর্তুগিজ ফরোয়ার্ডের মতে, তারা সম্পূর্ণ ভিন্ন ধরনের খেলোয়াড়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 May 2018, 12:40 PM
Updated : 26 May 2018, 09:10 AM

চলতি মৌসুমে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে সমান ৪৪টি করে গোল করেছেন তারা দুজনে। শনিবার চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে মুখোমুখি হবেন বর্তমান সময়ের অন্যতম সেরা দুই ফরোয়ার্ড রোনালদো ও সালাহ। ইউক্রেনের কিয়েভে বাংলাদেশ সময় রাত পৌনে একটায় শুরু হবে রিয়াল মাদ্রিদ ও লিভারপুলের লড়াই।

লিভারপুলের হয়ে অভিষেক মৌসুমটা দুর্দান্ত কাটছে সালাহর। ইংলিশ প্রিমিয়ার লিগে ৩২ গোল করে ভেঙেছেন এক মৌসুমে অ্যালান শিয়েরার, লুইস সুয়ারেস ও ক্রিস্তিয়ানো রোনালদোর করা সর্বোচ্চ ৩১ গোলের রেকর্ড। ইউরোপ সেরার প্রতিযোগিতায় করেছেন আরও ১০ গোল।

অন্যদিকে, মৌসুমের শুরুটা ভালো না হলেও সময়ের সঙ্গে সঙ্গে সেরা রূপে ফিরেছেন রোনালদো। লা লিগায় প্রথম নয় ম্যাচে করেন মোটে এক গোল। তবে শেষ দিকে জ্বলে উঠে দ্বিতীয় সর্বোচ্চ ২৬ গোল নিয়ে লিগ শেষ করেন। চ্যাম্পিয়ন্স লিগে অবশ্য শুরু থেকেই স্বরূপে ছিলেন ৩৩ বছর বয়সী তারকা। চলতি মৌসুমে গ্রুপ পর্বের সব ম্যাচে গোলের রেকর্ড গড়াসহ ফাইনালের আগ পর্যন্ত করেছেন ১৫ গোল।

“মানুষ আমাকে অন্য খেলোয়াড়দের সাথে তুলনা করতে চায়। আমি অন্য সবার চেয়ে আলাদা, সালাহও অন্যদের থেকে আলাদা।

সে বাঁ দিকে খেলে, আমি ডানদিকে। আমি লম্বা, সে একটু খাটো, আমি মাথা দিয়ে খেলি। আমরা সম্পূর্ণ আলাদা।”

“কিন্তু আমাকে বলতেই হবে, তার দুর্দান্ত একটা মৌসুম কাটল। শনিবার... দেখা যাক।”

ইউরোপ সেরা প্রতিযোগিতার আধুনিক সংস্করণে প্রথম খেলোয়াড় হিসেবে পাঁচবার শিরোপা জয়ের হাতছানি পর্তুগাল অধিনায়কের সামনে। রেকর্ডটি গড়তে মরিয়া ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক এই তারকা।

“এই প্রতিযোগিতা বিশেষ কিছু। ব্যক্তিগতভাবে আমি চ্যাম্পিয়ন্স লিগে খেলতে ভালোবাসি। পঞ্চম চ্যাম্পিয়ন্স লিগ জিতলে একটা স্বপ্ন পূরণ হবে। এটা হবে অবিশ্বাস্য।”

“আমি শুধু শনিবারেই মনোযোগ দিতে চাই। চমৎকার শিরোপাটা জিততে চেষ্টা করি।”