রোনালদো নয়, সালাহর ভাবনায় শুধুই ফাইনাল

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালকে কেবল ক্রিস্তিয়ানো রোনালদোর সঙ্গে নিজের লড়াই হিসেবে দেখতে নারাজ লিভারপুল ফরোয়ার্ড মোহামেদ সালাহ। কোনো ব্যক্তিগত প্রতিদ্বন্দ্বিতা নয়, বরং তার দল ও রিয়াল মাদ্রিদের মধ্যে শিরোপা লড়াইটিই সবার নজরে থাকবে বলে অভিমত মিশরের এই খেলোয়াড়ের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 May 2018, 02:48 PM
Updated : 25 May 2018, 07:13 PM

ইউক্রেনের কিয়েভে শনিবার বাংলাদেশ সময় রাত পৌনে ১টায় ইউরোপের সেরা হওয়ার লড়াইয়ে গত দুই আসরের চ্যাম্পিয়ন রিয়ালের মুখোমুখি হবে লিভারপুল।

নিজ নিজ দলের হয়ে এবারের মৌসুমে দারুণ খেলেছেন সালাহ ও রোনালদো। সব প্রতিযোগিতা মিলিয়ে দুই জনেই করেছেন ৪৪টি করে গোল। ফাইনালেও নিজ নিজ দলে তারাই বড় ভরসা। বলা যায়, শিরোপার চূড়ান্ত লড়াইয়ে দারুণ ছন্দে থাকা এই দুই খেলোয়াড়ের প্রতিই নজর থাকবে সবার।

এমনটা অবশ্য মনে করছেন না সালাহ। ইংলিশ প্রিমিয়ার লিগের এ মৌসুমের সেরা খেলোয়াড়ের মতে, দুই দলের ২২ জন খেলোয়াড়ের উপরই স্পটলাইট থাকবে।

বিটি স্পোর্টকে ২৫ বছর বয়সী সালাহ বলেন, "এটা ফাইনাল। এটা রোনালদো বা সালাহ বা অন্য কারোর ব্যাপার নয়। এটা দুই ক্লাবের লড়াই।"

"সত্যি বলতে, সংখ্যাগুলো দেখতে ভালোই লাগে। তবে সবাই রোনালদো ও লিওনেল মেসির কথা বলে। কারণ তারা প্রায় ১৫ বছর ধরেই এই পর্যায়ে আছে। তাই তাদের সঙ্গে তুলনায় নিজেকে দেখতে পেরে আমি গর্বিত।" 

"আমি সবাইকে গর্বিত করতে চাই। লিভারপুল শহর, মিশর ও সারা বিশ্বের সবাইকে খুশি করতে চাই আমি। আমাকে ম্যাচটা নিয়ে ভাবতে হবে, অন্য কিছু নিয়ে নয়।"