শ্বাসরুদ্ধকর ক্লাসিকোয় ভুল প্রমাণিত বার্সা কোচ

আগেই শিরোপা নিষ্পত্তি হয়ে যাওয়ায় মৌসুমের শেষ ক্লাসিকো তেমন ‘উত্তেজনা ছড়াবে না’ বলে ভবিষ্যৎবাণী করেছিলেন এরনেস্তো ভালভেরদে। তবে কাম্প নউয়ে শ্বাসরুদ্ধকর লড়াই শেষে বার্সেলোনা কোচ স্বীকার করে নিলেন, ভুল মনে করেছিলেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 May 2018, 08:38 AM
Updated : 7 May 2018, 10:17 AM

রোববার রাতে লা লিগায় শিরোপা ঘরে তোলা বার্সেলোনা ও গতবারের চ্যাম্পিয়ন রিয়ালের ম্যাচ ২-২ গোলে ড্র হয়। লুইস সুয়ারেসের গোলে শুরুতে এগিয়ে যায় ভালভেরদের দল। ক্রিস্তিয়ানো রোনালদোর গোলে সমতা ফেরায় রিয়াল।

প্রথমার্ধের শেষ বেলায় লাল কার্ড দেখেন বার্সেলোনার সের্হিও রবের্তো। দ্বিতীয়ার্ধের শুরুতে স্বাগতিকদের এগিয়ে নেন লিওনেল মেসি। গ্যারেথ বেলের গোলে হার এড়ায় জিনেদিন জিদানের দল।

এবার নিয়ে শেষ চার মৌসুমে তৃতীয়বার লিগ জেতা বার্সেলোনার কোচ ভালভেরদে বলেন, “এটা দারুণ একটি ম্যাচ ছিল। আমরা জানি যে এই ম্যাচগুলো এমনই এবং আমরা আমাদের প্রতিপক্ষকে হারাতে চাই।”

স্পেনের সেরা দুই দলের মধ্যে প্রথম মিনিট থেকে উত্তেজনা ছড়ানো ম্যাচে খেলোয়াড়দের শরীরী ভাষায় ছিল বারুদ। রবের্তোকে বহিষ্কার করা ছাড়াও মোট ৮ জন খেলোয়াড়কে হলুদ কার্ড দেখান রেফারি। ভালভেরদের মতে, এক জন কম থাকার পরও তার দলের সামনে জয়ের সুযোগ ছিল।

“কার্ডগুলোর জন্য ম্যাচটি জটিল হয়ে পড়ে। আমরা তীব্র লড়াই করেছি যেন আপনারা আমাদের খেলোয়াড় কম থাকাটা খেয়াল করতে না পারেন। এটা পরিষ্কার যে, আমাদের একত্রিত হয়ে লড়তে হয়েছে এবং শেষে আমরা জিততে পারতাম।”

এই ড্রয়ের সঙ্গে অপরাজিত থেকে মৌসুম শেষ করার পথে আরেক ধাপ এগিয়ে গেল ৩৫ ম্যাচে ৮৭ পয়েন্ট পাওয়া বার্সেলোনা।