সতীর্থদের সতর্ক করলেন রোনালদো

পিএসজিকে ৩-১ গোলে হারিয়ে নিজেদের মাঠের কাজটুকু সেরে রেখেছে রিয়াল মাদ্রিদ। তবে ফিরতি লেগের আগে সতীর্থদের সতর্ক করে দিয়েছেন দলটির তারকা ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Feb 2018, 05:59 AM
Updated : 15 Feb 2018, 11:09 AM

বুধবার রাতে সান্তিয়াগো বের্নাবেউয়ে চ্যাম্পিয়ন্স লিগের সেরা ষোলোর প্রথম লেগে রিয়ালের জয়ে জোড়া গোল করেন রোনালদো। শেষ দিকে ব্যবধান আরও বাড়ান ব্রাজিলিয়ান ডিফেন্ডার মার্সেলো।

শুরুতে পিছিয়ে পড়ার পর রিয়ালকে স্পট কিক থেকে সমতায় ফেরানো রোনালদোই পরে দলকে এগিয়ে নেন। তবে প্রথম লেগের দারুণ জয়ের পরও আগামী ৬ মার্চের ফিরতি লেগের আগে মাটিতে পা রাখছেন পর্তুগিজ ফরোয়ার্ড। অবশ্য সেরা আটে উঠতে হলে ফিরতি লেগে পিএসজিকে কমপক্ষে ২-০ ব্যবধানে জিততে হবে বলে রোনালদোর মনে স্বস্তিও আছে।

“সবকিছুর নিষ্পত্তি এখনও হয়ে যায়নি। আমাদের জয়ের জন্য ও গোল করার জন্য প্যারিসে যেতে হবে। আমাদের শান্ত থাকতে হবে এবং পরের পর্বে যেতে হবে।”

“এটা ছিল আমাদের জন্য গুরুত্বপূর্ণ জয়। আমরা শুরুটা ভালো করেছিলাম কিন্তু একটা গোল খেয়ে গেলাম। কিন্তু এটা চ্যাম্পিয়ন্স লিগ এবং মাদ্রিদ অভিজ্ঞ দল। আর ম্যাচটা ৯০ মিনিটের আর নিজেদের মাঠে এবং আমরা ভালো একটা ম্যাচ খেলতে নেমেছিলাম। পরের দুই গোলের জন্য আমরা ফিরতি লেগে এগিয়ে থাকব।”

চ্যাম্পিয়ন্স লিগে রিয়ালের হয়ে শততম গোল পাওয়ার রাতে দল জেতায় রোনালদো আরও বেশি খুশি। প্রশংসা করতে ভোলেননি অপর গোলদাতা মার্সেলোকেও।

“মার্সেলোর গোল ‍খুবই গুরুত্বপূর্ণ ছিল। সে দারুণ খেলেছে এবং এটা তার প্রাপ্য ছিল।”

“যখন আপনি গোল করবেন এবং আপনার দলও জিতবে, এটা সব সময়ই বিশেষ কিছু। আজ সেটা হয়েছে এবং আমি জোড়া গোল করেছি।”

ম্যাচের আগে রিয়াল সমর্থকদের পাশে থাকার আহ্বান জানিয়েছিলেন রোনালদো। পিছিয়ে পড়ার পরও পাশে থাকা সমর্থকদের ধন্যবাদ জানাতে ভোলেননি পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী এই ফুটবলার।

“সমর্থকরা আমাদের অনেক সাহায্য করেছে এবং আমরা তাদের উষ্ণতা অনুভব করছিলাম। বিষয়গুলো এ রকমই হওয়া উচিত।”