‘মেসি মেসিই, আমি পাওলো দিবালা’

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে বার্সেলোনার বিপক্ষে দ্যুতি ছড়ানোর পর তাকে নিয়ে উচ্ছ্বাস সবার। তবে নিজেকে কোনোভাবেই লিওনেল মেসির সমপর্যায়ের ভাবছেন না ইউভেন্তুস তারকা পাওলো দিবালা। তার কাছে, মেসি মেসিই, অনন্য।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 April 2017, 10:32 AM
Updated : 12 April 2017, 02:08 PM

মঙ্গলবার রাতে ইউভেন্তুস স্টেডিয়ামে প্রতিযোগিতাটির শেষ আটের প্রথম লেগে বার্সেলোনাকে ৩-০ গোলে হারায় ইউভেন্তুস।

প্রথমার্ধে জোড়া গোল করে এই জয়ে বড় অবদান রাখেন দিবালা। অপর গোলটি করেন জর্জো কিয়েল্লিনি।

২০১৫ সালে পালেরমো থেকে ইউভেন্তুসে নাম লেখানো দিবালা দুর্দান্ত ফর্মে আছেন। চলতি মৌসুমে সেরি আ চ্যাম্পিয়নদের হয়ে সব ধরনের প্রতিযোগিতায় এখন পর্যন্ত ১৬টি গোল করেছেন আর্জেন্টিনার এই তরুণ ফরোয়ার্ড।

জাতীয় দলে আক্রমণভাগে মেসির সতীর্থ দিবালাকে আর্জেন্টিনার আগামীর তারকা মনে করা হয়। মঙ্গলবারের ম্যাচ জয়ে দিবালার অবদান অনেকের নজর কাড়ছে। ইউভেন্তুস গোলরক্ষক জানলুইজি বুফ্ফন তো বলেই দিয়েছেন, এই ফরোয়ার্ডকে বিশ্বসেরা তিন খেলোয়াড়ের একজন বিবেচনা করা যেতে পারে।

কিন্তু এসব তুলনা আমলে নিচ্ছেন না দিবালা। টিভিথ্রিকে তিনি বলেন, “মেসি মেসিই, একজনই যে বার্সেলোনার হয়ে খেলে।”

“আমি পাওলো, আমি সুখী। কিন্তু আমরা জানি যে, এখানেই এটা শেষ হবে না এবং কাম্প নউয়ে এটা (ফিরতি লেগ) সহজ হবে না।”

“মুহূর্তগুলো আমি উদযাপন করার চেষ্টা করছি এবং কী ঘটতে যাচ্ছে এটা নিয়ে আমি ভাবছি না। জয় পেতে যতটা সম্ভব আমি সবকিছু করবো।”

সংবাদ মাধ্যমের খবর, ২৩ বছর বয়সী দিবালার প্রতি নজর আছে বার্সেলোনার। কিন্তু দিবালা জানালেন, শিগরিই ইউভেন্তুসের সঙ্গে নতুন চুক্তি করবেন। ক্লাবটির সঙ্গে তার বর্তমান চুক্তির মেয়াদ আছে ২০২০ সাল পর্যন্ত।

“আমি ইউভেন্তুসে অনেক সুখী। আমার চুক্তি নবায়ন খুবই কাছে এসে পড়েছে। আমাকে মানুষ খুব পছন্দ করে। আমি ভক্তদের আরও বেশি আনন্দ দেব।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক