ওয়ালকট-সানচেসে আর্সেনালের জয়

প্রিমিয়ার লিগের দুর্দান্ত ফর্ম এবার চ্যাম্পিয়ন্স লিগেও টেনে আনলো আর্সেনাল। আলেক্সিস সানচেস ও থিও ওয়ালকটের দারুণ নৈপুণ্যে ইউরোপ সেরার মঞ্চে বাসেলকে সহজেই হারিয়েছে আর্সেন ভেঙ্গারের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Sept 2016, 08:35 PM
Updated : 29 Sept 2016, 05:54 AM

বুধবার রাতে ঘরের মাঠ এমিরেটসে স্টেডিয়ামে সুইজারল্যান্ডের দলটিকে ২-০ গোলে হারিয়েছে আর্সেনাল। এবারের চ্যাম্পিয়ন্স লিগে প্রথম জয় পেতে জোড়া গোল করেন ওয়ালকট। দুটি গোলেই অবদান ছিল পুরো ম্যাচে দুর্দান্ত খেলা সানচেসের।

প্রথম ম্যাচে পিএসজির সঙ্গে ১-১ গোলে ড্র করেছিল আর্সেনাল।

‘এ’ গ্রুপে দিনের অন্য ম্যাচে বুলগেরিয়ার ক্লাব লুদোগোরেতসকে ৩-১ গোলে হারিয়েছে ফ্রান্সের দল পিএসজি।

সাম্প্রতিক সময়ে দারুণ ছন্দে থাকা আর্সেনাল সব প্রতিযোগিতা মিলিয়ে গত তিন ম্যাচে প্রতিপক্ষের জালে ১১ বার বল পাঠায়। গত শনিবার লিগে শক্তিশালী চেলসিকে ৩-০ গোলে হারায় তারা।

স্বাগতিক দলটির আক্রমণভাগের এই অদম্য রূপ বাসেলের বিপক্ষে ম্যাচের শুরু থেকেই দেখা যায়। ষষ্ঠ মিনিটে বাঁ দিক থেকে ডি-বক্সে ঢুকে পড়া চিলির ফরোয়ার্ড সানচেসের বাইলাইনের কাছ থেকে বাড়ানো বলে হেডে লক্ষ্যভেদ করেন ওয়ালকট।

২৬তম মিনিটে আবারও ওই দুজনের দারুণ বোঝাপড়া। সতীর্থকে বল বাড়িয়ে চোখের পলকে ডি-বক্সে ঢুকে পড়েন ওয়ালকট। সময় নষ্ট না করে প্রথম ছোঁয়ায় রক্ষণচেরা ফিরতি পাস দেন সানচেস। ফাঁকায় বল পেয়ে কোনাকুনি শটে গোলরক্ষককে পরাস্ত করতে কোনো ভুল হয়নি ইংলিশ ফরোয়ার্ডের, বল বাঁ পোস্টে লেগে জালে জড়ায়।

২-০ ব্যবধানে এগিয়ে যাওয়া আর্সেনালের একের পর এক আক্রমণ ঠেকাতে ব্যতিব্যস্ত বাসেল নিজেদের রক্ষণ সামলাতেই দিশেহারা হয়ে ওঠে।

প্রথম দুই গোলের কারিগর সানচেস ২৮তম মিনিটে ব্যবধান আরও বাড়ানোর সুযোগ পান। কিন্তু তার শট এক হাত বাড়িয়ে কর্নারের বিনিময়ে ঠেকান গোলরক্ষক। ৩০তম মিনিটে মেসুত ওজিলের প্রচেষ্টা একটুর জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

৬৩তম মিনিটে পাল্টা আক্রমণে ব্যবধান কমানোর সুযোগ পেয়েছিল বাসেল। তবে ডি-বক্সের বাইরে থেকে আইসল্যান্ডের মিডফিল্ডার বিরকির বিয়ারনাসনের জোরালো উঁচু শট এক হাত বাড়িয়ে কর্নারের বিনিময়ে ঠেকান কলম্বিয়ার গোলরক্ষক দাভিদ অসপিনা।

চার মিনিট পর আবারও হতাশায় পোড়েন সানচেস। ঠিক বাইলাইনের কাছ থেকে ওয়ালকটের কাটব্যাক ছয় গজ বক্সের বাইরে ফাঁকায় পেয়েও লক্ষ্যভ্রষ্ট শট নেন চিলির এই তারকা।

৮৯তম মিনিটে দারুণ এক পাল্টা আক্রমণে এগিয়ে আসা গোলরক্ষককে কাটিয়ে অ্যালেক্স অক্সলেইড চেম্বারলেইন ডি-বক্সে ঢুকে পড়লেও কাঙ্ক্ষিত গোল পাননি। যোগ করা সময়ে সানচেস আরেকটি সুযোগ নষ্ট করায় ব্যবধান আর বাড়েনি।

দুই রাউন্ড শেষে আর্সেনাল ও পিএসজির পয়েন্ট সমান ৪।

নাপোলির টানা দ্বিতীয় জয়

গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে পর্তুগালের দল বেনফিকাকে ৪-২ গোলে হারিয়েছে নাপোলি। প্রথম ম্যাচে ইতালির ক্লাবটি ২-১ গোলে ইউক্রেনের দল দিনামো কিয়েভকে হারিয়েছিল।

টানা দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে 'বি' গ্রুপের শীর্ষে আছে নাপোলি।

তুরস্কের দল বেসিকতাস ও দিনোমো কিয়েভের মধ্যে দিনের অন্য ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে।

বেসিকতাস ২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে। বেনফিকা ও কিয়েভের পয়েন্ট সমান ১।