সিটির বিপক্ষে ফাইনালের আগে লুক শ ও আন্তোনিকে নিয়ে দুর্ভাবনায় ইউনাইটেড

চেলসির বিপক্ষে ম্যাচে চোট নিয়ে মাঠ ছেড়েছেন ম্যানচেস্টার ইউনাইটেডের এই দুই ফুটবলার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2023, 05:55 AM
Updated : 26 May 2023, 05:55 AM

চেলসির বিপক্ষে ম্যাচে দাপুটে জয়ে চ্যাম্পিয়ন্স লিগ তো নিশ্চিত করা গেছে। তবে এই ম্যাচ থেকে শঙ্কার উপকরণও মিলেছে ম্যানচেস্টার ইউনাইটেডের। এই ম্যাচে চোট পেয়ে মাঠ ছেড়েছেন ডিফেন্ডার লুক শ ও ফরোয়ার্ড আন্তোনি। তাতে চিন্তার ভাঁজ কোচ এরিক টেন হাগের কপালে। এফএ কাপের ফাইনালের যে আর বাকি নেই বেশি দিন! 

ইংলিশ প্রিমিয়ার লিগে বৃহস্পতিবার চেলসির বিপক্ষে ‌ম্যাচটি ৪-১ গোলে জিতে শীর্ষ চারে থাকা নিশ্চিত করে ম্যানচেস্টার ইউনাইটেড। এই ম্যাচে শুরুর একাদশে ছিলেন শ ও আন্তোনি। তবে দুজনের কেউই দ্বিতীয়ার্ধ পর্যন্ত মাঠে থাকতে পারেননি।

অ্যাঙ্কেলের চোটে প্রথমার্ধে স্ট্রেচারে করে মাঠ ছাড়তে হয় আন্তোনিকে। মাঠ ছাড়ার সময় দুহাতে মুখ ঢেকে ছিলেন ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড। তাকে বিধ্বস্ত মনে হচ্ছি। কোচ টেন হাগকে দেখা যায় তাকে সান্ত্বনা দিতে । 

প্রথমার্ধের পর আর নামানো হয়নি শ-কে। ধারণা করা হচ্ছে, তার চোট পিঠে। 

ম্যাচ শেষে দুজনের চোট নিয়ে বিস্তারিত কিছু বলতে পারেননি কোচ টেন হাগ। তবে আন্তোনিকে নিয়ে শঙ্কাটা বেশি ফুটে উঠল তার কণ্ঠে।

“সবাই দেখেছে সে (আন্তোনি) কীভাবে মাঠ ছেড়েছে। এখনই বলা কঠিন… আন্তোনিকে নিয়ে এটুকু বলতে পারি, তারটা গুরুতর মনে হচ্ছে। তবে আমাদের অন্তত ২৪ ঘণ্টা অপেক্ষা করতে হবে। এরপর বলতে পারব চোটের কী অবস্থা। শ-কে নিয়েও একই কথা, কালকে বোঝা যাবে অবস্থা কেমন।” 

আগামী ৩ জুন এফএ কাপের ফাইনালে নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটির মুখোমুখি হবে ম্যানচেস্টার ইউনাইটেড। পেপ গুয়ার্দিওলার দলকে এই মুহূর্তে মনে হচ্ছে অপ্রতিরোধ্য। লিগ জিতে এখন তারা ‘ট্রেবল’ জয়ের অভিযানে আছে। চোটের কারণে এমনিতেই এই ফাইনালে লিসান্দ্রো মার্তিনেস, মার্সের সাবিৎজারকে পাবেন না ইউনাইটেড। শ ও আন্তোনিও শেষ পর্যন্ত খেলতে না পারলে দলের সম্ভাবনায় তা হবে বড় আঘাত।