ইউনাইটেডের হয়ে মাঠে ফিরে উচ্ছ্বসিত রোনালদো

ফেরার ম্যাচে অবশ্য তেমন কিছু করে দেখাতে পারেননি পর্তুগিজ মহাতারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 July 2022, 09:22 PM
Updated : 31 July 2022, 09:22 PM

ম্যানচেস্টার ইউনাইটেডে নিজের ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তার মাঝেই মাঠে ফিরলেন ক্রিস্তিয়ানো রোনালদো। বল পায়ে যদিও তেমন কিছু করে দেখাতে পারলেন না তিনি। তবে ফিরতে পেরেই খুশি পর্তুগিজ ফরোয়ার্ড।

ওল্ড ট্র্যাফোর্ডে রোববার প্রাক-মৌসুমে নিজেদের শেষ ম্যাচে রায়ো ভাইয়েকানোর সঙ্গে ১-১ ড্র করে এরিক টেন হাগের দল।

শুরুর একাদশে নামা রোনালদোকে প্রথমার্ধের পর আর নামাননি কোচ। এই সময়ে একটি সুযোগ পান তিনি। কিন্তু ডনি ফন ডি বিকের পাস ডি-বক্সের বাঁ দিকে পেয়ে ক্রসবারের ওপর দিয়ে উড়িয়ে মারেন ৩৭ বছর বয়সী তারকা।

দ্বিতীয়ার্ধে রোনালদোর বদলি নামার তিন মিনিটের মাথায় ইউনাইটেডকে এগিয়ে নেন তরুণ উইঙ্গার আমাদ দিয়ালো। আট মিনিট পরই অবশ্য সেটি শোধ করে দেন স্প্যানিশ দলটির আলভারো গার্সিয়া।

আগের দিন অসলোতে আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে ইউনাইটেডের ১-০ গোলে হারা ম্যাচের কেউ ছিলেন ভাইয়েকানোর বিপক্ষে।

ম্যাচের পর টুইটারে একটি ছবি দিয়ে ছোট্ট করে অনুভূতি প্রকাশ করেন রোনালদো, ‘ফিরতে পেরে ভালো লাগছে।”

ওল্ড ট্র্যাফোর্ড ছাড়তে চান রোনালদো, বেশ কিছু দিন ধরেই চলছে এই গুঞ্জন। অস্ট্রেলিয়া ও থাইল‍্যান্ডে প্রাক-মৌসুম সফরে তার অনুপস্থিতি সেই অনুমানকে আরও জোরাল করে।

ইউনাইটেড প্রিমিয়ার লিগের গত আসরে ষষ্ঠ হওয়ায় নতুন মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে খেলতে পারবে না-এটাই রোনালদোর দল ছাড়তে চাওয়ার কারণ বলে শোনা যাচ্ছে। তবে পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের পক্ষ থেকে এ বিষয়ে কখনোই কিছু বলা হয়নি।

গত সপ্তাহে ক্লাবে ফিরলেও এজেন্ট হোর্হে মেন্দেসকে সঙ্গে নিয়ে আসেন রোনালদো। অনুশীলনে যোগ দিতে নয়, আগামীর বিষয়ে কথা বলতেই তিনি ক্লাবে পা রাখেন বলে গণমাধ্যমের খবরে বলা হয়েছিল তখন। গত বুধবার প্রীতি ম্যাচে ওয়েলসের ক্লাব রেক্সহামের বিপক্ষে দলের ৪-১ গোলের জয় বাইরে বসে দেখেন তিনি।

এবার তার মাঠে ফেরায় কিছুটা স্বস্তি পেতেই পারে ইউনাইটেড সমর্থকরা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক