কঠিন হলেও আলচেলত্তির ভাবনায় ‘ছয়ে ৬’

২০২২-২৩ মৌসুমে সম্ভাব্য সব শিরোপা জেতার ব্যাপারে আশাবাদী রিয়াল মাদ্রিদ কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 August 2022, 10:15 AM
Updated : 10 August 2022, 10:15 AM

নিজেদের সেরা সময়ে থেকেও অনেক ক্লাব পারেনি এক মৌসুমে সর্বোচ্চ ছয় শিরোপার সবগুলো জিততে। এ পর্যন্ত কেবল দুটি ক্লাব এমন কিছু করে দেখাতে পেরেছে। গতবারের চ্যাম্পিয়ন্স লিগ জয়ী রিয়াল মাদ্রিদ কি পারবে? দলটির কোচ কার্লো আনচেলত্তি আশাবাদ শোনালেও বাস্তবে তা যে ভীষণ কঠিন, মানছেন সেটাও।

২০২১-২২ মৌসুমে লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ জয়ী রিয়াল ঘরে তুলেছিল স্প্যানিশ সুপার কাপও। এবার মৌসুমের শুরুতেই তাদের সামনে হাতছানি আরেক শিরোপার। উয়েফা সুপার কাপে বুধবার রাতে তারা লড়বে জার্মান ক্লাব আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের সঙ্গে। বাংলাদেশ সময় রাত ১টায় শুরু হবে ম্যাচটি।

এই ম্যাচ জিততে পারলে ২০২২-২৩ মৌসুমে সম্ভাব্য ছয় শিরোপার প্রথমটি জিতবে রিয়াল। লা লিগা, চ্যাম্পিয়ন্স লিগের পাশাপাশি এবার তারা লড়বে কোপা দেল রে, স্প্যানিশ সুপার কাপ ও ক্লাব বিশ্বকাপে।

এক মৌসুমে ছয়টি শিরোপা জেতা নিঃসন্দেহে ভীষণ কঠিন। ২০০৯ সালে প্রথম এই কীর্তি গড়েছিল পেপ গুয়ার্দিওলার বার্সেলোনা। এরপর ২০২০ সালে ছয়টি শিরোপা জেতে হান্স ফ্লিকের বায়ার্ন মিউনিখ।

আনচেলত্তির রিয়াল এই তালিকায় নাম লেখাতে পারবে কিনা, তা সময়ই বলে দেবে। তবে মঙ্গলবার সংবাদ সম্মেলনে আশার কথা শোনালেন রিয়াল কোচ।

“আমরা সব প্রতিযোগিতায় নিজেদের উজাড় করে দেব। কিন্তু ছয় শিরোপার সবগুলো জেতা আমাদের জন্য কঠিন হবে, সত্যিই কঠিন।”

“তবে আমি আত্মবিশ্বাসী, কারণ আমাদের (এই মৌসুমের) স্কোয়াড গত মৌসুমের চেয়ে ভালো।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক