‘ক্যারিয়ারের সেরা সময়ের’ আনন্দে র‌্যাশফোর্ড

এভারটনের বিপক্ষে গোল করার পর এই ফরোয়ার্ড বলছেন, সেরা সময় কাটছে তার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Jan 2023, 05:53 AM
Updated : 7 Jan 2023, 05:53 AM

মার্কাস র‌্যাশফোর্ড এবং গোল, ক্রমেই হয়ে উঠছে যেন সমার্থক। মাঠে নামলেই গোল করছেন। যে অপার সম্ভাবনা নিয়ে তার ক্যারিয়ার শুরু হয়েছিল, এখন যেন তা বাস্তবতায় রূপ দেওয়ার পথে ছুটছেন তিনি। এবার এফএ কাপে এভারটনে বিপক্ষে গোল করার পর ম্যানচেস্টার ইউনাইটেডের এই ফরোয়ার্ড বলছেন, পারফরম্যান্সের দিক থেকে সম্ভবত সেরা সময় কাটছে তার। 

এফএ কাপের এই ম্যাচে শুক্রবার সম্ভাব্য প্রায় সেরা একাদশই নামান ম্যানচেস্টার ইউনাইটেড কোচ এরিক টেন হাগ। ফলও পান তিনি। তৃতীয় রাউন্ডের ম্যাচচি জিতে যান তারা ৩-১ গোলে। 

ওল্ড ট্রাফোর্ডে চতুর্থ মিনিটেই তাদেরকে এগিয়ে দেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড আন্তোনি। এভারটন অবশ্য মিনিট দশেক পরই সমতায় ফেরে কনর কোডির গোলে। ইউনাইটেড গোলকিপার দাভিদ দে হেয়ার ভুলকে কাজে লাগিয়ে গোল করেন এই ডিফেন্ডার। 

দ্বিতীয়ার্ধে কোডি বল জালে পাঠান আবার, তবে এবার ভুল প্রান্তে। র‌্যাশফোর্ডের ক্রস ঠিকমতো ক্লিয়ার করতে না পেরে বল ঢুকিয়ে দেন তিনি নিজেদের জালেই। এভারটন অবশ্য শেষ দিকে গোলের আনন্দে মেতে ওঠে আরেকবার। কিন্তু ভিএআর সেই গোল বাতিল করে দেয় অফ সাইডের কারণে। যোগ করা সময়ে র‌্যাশফোর্ডের পেনাল্টি গোল নিশ্চিত করে দেয় ইউনাইটেডের জয়। 

দারুণ ছন্দে থাকা র‌্যাশফোর্ড ম্যাচজুড়েই প্রতিপক্ষের জন্য হুমকি হয়ে ওঠেন কয়েক দফায়। ম্যাচ শেষে বললেন, এভাবেই গোলের ধারায় থাকতে চান তিনি। 

“পারফরম্যান্সের দিক থেকে বললে, সম্ভবত এটিই আমার সেরা সময়। মাঠে নেমেই তাই ভালো অনুভব করি। গোল করার জন্য সময়মতো ঠিক অবস্থানে ও সঠিক জায়গায় যেতে পারছি। এভাবেই যদি সুযোগ তৈরি করে যেতে পারি, আমার মনে হয় গোলও আসতে থাকবে।” 

“এফএ কাপের পরের রাউন্ডে যেতে পেরে আমরা সন্তুষ্ট। আরও বেশি গুরুত্বপূর্ণ মোমেন্টাম ধরে রেখে জয়ের ধারায় থাকতে পারা।”