মেসিদের বিপক্ষে খেলা হচ্ছে না রোনালদোর

পেশির চোট থেকে এখনও পুরোপুরি সেরে উঠতে পারেননি আল নাস্‌রের পর্তুগিজ তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Jan 2024, 04:44 PM
Updated : 31 Jan 2024, 04:44 PM

আরও একবার ক্রিস্তিয়ানো রোনালদো ও লিওনেল মেসির মুখোমুখি লড়াইয়ের অপেক্ষায় ছিল ফুটবল দুনিয়া। কিন্তু ফুটবলপ্রেমীদের সেই আশায় গুড়েবালি। পেশির চোট থেকে এখনও পুরোপুরি সেরে উঠতে পারেননি রোনালদো। তাই মেসিদের ইন্টার মায়ামির বিপক্ষে খেলতে পারবেন না আল নাস্‌রের পর্তুগিজ তারকা।

প্রাক-মৌসুম প্রস্তুতিমূলক টুর্নামেন্ট রিয়াদ সিজন কাপের ম্যাচে বাংলাদেশ সময় বৃহস্পতিবার রাত ১২টায় মুখোমুখি হবে ইন্টার মায়ামি ও আল নাস্‌র।

এই ম্যাচে রোনালদোর খেলা নিয়ে শঙ্কা ছিল আগে থেকেই। তার চোটের কারণেই কিছুদিন আগে চীন সফরে দুটি ম্যাচ স্থগিত করে সৌদি প্রো-লিগের দল আল নাস্‌র।

মায়ামির বিপক্ষে ৩৮ বছর বয়সী রোনালদোকে না পাওয়ার কথা ম্যাচের আগের দিন নিশ্চিত করে দেন আল নাস্‌র কোচ লুইস কাস্ত্রো।

“আমরা (মেসি বনাম রোনালদোর লড়াই) দেখতে পাব না। রোনালদো এখন পুনর্বাসনের চূড়ান্ত পর্যায়ে আছে। আশা করি, আগামী কয়েক দিনের মধ্যে সে দলের সঙ্গে অনুশীলন শুরু করতে পারবে। এই ম্যাচে সে থাকছে না।”

ধারণা করা হচ্ছিল, এক সময়ের প্রবল প্রতিদ্বন্দ্বী মেসি ও রোনালদোর শেষবারের মতো মুখোমুখি হওয়ার সুযোগ এটি। সমসাময়িক এই দুই কিংবদন্তির মুখোমুখি লড়াইটা শেষ পর্যন্ত দেখা হচ্ছে না।

দুজনের সবশেষ মুখোমুখি দেখা হয়েছিল গত বছরের জানুয়ারিতে, সৌদি আরবে। রিয়াদ সিজন কাপেই রোনালদোর আল নাস্‌রকে ৫-৪ গোলে হারিয়েছিল মেসির তখনকার ক্লাব পিএসজি। পরে ফরাসি ক্লাবটি থেকে মায়ামিতে পাড়ি জমান আর্জেন্টাইন তারকা।

সৌদি আরব সফরে এরই মধ্যে একটি ম্যাচ খেলে ফেলেছে মেজর সকার লিগের দলটি। গত সোমবার সৌদি ক্লাব আল হিলালের বিপক্ষে ওই ম্যাচে ৪-৩ গোলে হারেন মেসি-সুয়ারেসরা।