রোনালদিনিয়ো প্রধানমন্ত্রীকে দিলেন জার্সি, উপহার পেলেন নৌকা

বাংলাদেশে যে ব্রাজিল ফুটবল দলের বিপুল সংখ্যক ভক্ত আছে, সে কথা প্রধানমন্ত্রী বলেছেন রোনালদিনিয়োকে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Oct 2023, 04:48 PM
Updated : 18 Oct 2023, 04:48 PM

কয়েক ঘণ্টার জন‍্য বাংলাদেশে এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন ফুটবলের এক সময়ের মহাতারকা রোনালদিনিয়ো।

ব্রাজিলের বিশ্বকাপজয়ী এই অ‍্যাটাকিং মিডফিল্ডার বুধবার সন্ধ্যায় গণভবনে যান। বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানাও উপস্থিত ছিলেন সেখানে।

রোনালদিনিয়ো নিজের সই করা ব্রাজিলের জাতীয় দলের জার্সি উপহার দেন শেখ হাসিনা ও শেখ রেহানাকে। হলুদ রঙের সেই জার্সির পেছনে লেখা ছিল ‘জয় বাংলা’।

আর প্রধানমন্ত্রীর কাছ থেকে ব্রাজিলের এই ফুটবল কিংবদন্তি উপহার পান আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকা। 

পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের বলেন, “বাংলদেশে ব্রাজিল ফুটবল দলের বিপুল সংখ্যক ভক্ত আছে, সে কথা প্রধানমন্ত্রী তাকে বলেছেন। বিশ্বকাপের সময় এটা আরও বেশি দেখা যায়।"

বিশ্বকাপের সময় বরাবরই ব্রাজিল আর আর্জেন্টিনা- দুই শিবিরে বিভক্ত হয়ে যান বাংলাদেশের ফুটবলপ্রেমিরা। আর প্রধানমন্ত্রী নিজে যে ব্রাজিলের ফুটবলে মুগ্ধ, সে ইংগিত তিনি নিজেও বিভিন্ন সময়ে দিয়েছেন।

সাক্ষাতের সময় রোনালদিনিয়োর ফুটবল দক্ষতার প্রশংসা করেন শেখ হাসিনা। ফুটবলসহ বিভিন্ন খেলাধুলার সঙ্গে নিজের পারিবারিক সম্পর্কের কথাও তুলে ধরেন। দেখা করা সুযোগ দেওয়ায় রোনালদিনিয়ো প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দেন বলে জানান প্রেস সচিব।

বল পায়ে রোনালদিনিয়োর কারিকুরি বরাবরই মুগ্ধ করেছে ফুটবলপ্রেমীদের। বার্সেলোনায় আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসির বেড়ে উঠার সময়টায় গুরুত্বপূর্ণ ভূমিকা রেখিছেলেন তিনি। ফুটবলের বর্ণময় এই চরিত্র নন্দিত বিশ্বজুড়ে, বাংলাদেশেরও তুমুল জনপ্রিয় তিনি।

বুধবার বিকেল পৌনে ৪টায় ঢাকার দিকে কলকাতা থেকে ঢাকা পৌঁছান গ্রেমিও, বার্সেলোনা, পিএসজি, এসি মিলানের সাবেক এই ফুটবলার। বিমানবন্দর থেকে সরাসরি চলে যান হোটেল র‌্যাডিসনে।

কিছুক্ষণ বিশ্রাম নিয়ে সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন ২০০২ বিশ্বকাপ জয়ী এই তারকা। রাতে র‌্যাডিসনে ভক্ত ও আমন্ত্রিত অতিথিদের সঙ্গে সাক্ষাৎ করে বৃহস্পতিবার ভোরে ঢাকা ছাড়বেন রোনালদিনিয়ো।

গত জুলাই মাসে বাংলাদেশ সফরে এসেছিলেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেস। তিনিও প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেছিলেন।