আরও গোল না পাওয়ার আক্ষেপ শাভির

বার্সেলোনা কোচের মতে, পালমাসের বিপক্ষে আরও গোল প্রাপ্য ছিল তার দলের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 March 2024, 09:28 AM
Updated : 31 March 2024, 09:28 AM

কখনো বাধা হয়ে দাঁড়াচ্ছে ক্রসবার, কখনো পোস্ট। অফসাইডের ফাঁদও ভুগিয়েছে বেশ। মৌসুম জুড়ে বার্সেলোনার আক্রমণভাগে এটা নিয়মিত চিত্র। ব্যতিক্রম নয় লাস পালমাস ম্যাচেও। জয়ের স্বাদ পেলেও আরও গোল না পাওয়ায় কিছুটা হতাশ কাতালান ক্লাবটির কোচ শাভি এর্নান্দেস। 

অলিম্পিক স্টেডিয়ামে শনিবার রাতে লা লিগার ম্যাচটি ১-০ গোলে জেতে বার্সেলোনা। ম্যাচের একমাত্র গোলটি করেন রাফিনিয়া। 

জয়ের ব্যবধানটা হতে পারত আরও বড়। কিন্তু বার্সেলোনার সামনে বারবার বাধা হয়ে দাঁড়ায় ক্রসবার ও পোস্ট। রবের্ত লেভানদোভস্কি ও রাফিনিয়া গোল পাননি অফসাইডের কারণে।

২৪তম মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন পালমাস গোলরক্ষক আলভারো ভায়েস। কিন্তু বেশিরভাগ সময় একজন কম নিয়ে খেলা প্রতিপক্ষের বিপক্ষেও ভাগ্য সহায় হয়নি বার্সেলোনার। 

অসংখ্য সুযোগ হাতছাড়ার পর দ্বিতীয়ার্ধে শিরোপাধারীরা ভাঙে ডেডলক। ৫৯তম মিনিটে জোয়াও ফেলিক্সের ক্রসে হেডে জাল খুঁজে নেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রাফিনিয়া। এরপর আর গোল করতে পারেনি কোনো দলই। 

দুই ম্যাচের নিষেধাজ্ঞার কারণে পালমাস ম্যাচে বার্সেলোনার ডাগআউটে না থাকা শাভি মুভিস্টারকে বলেন, মৌসুম জুড়েই এমন দুর্ভাগ্য সঙ্গী তাদের।

“প্রতিপক্ষের গোলরক্ষক (আলভারো ভায়েস) মাঠ ছাড়ার পর ম্যাচে আমাদের জন্য সুবিধা হয়। স্বস্তিতে জেতার জন্য আমাদের আরও গোল প্রাপ্য ছিল। তবে এই মৌসুমটা আমাদের যেমন কাটছে এই ম্যাচ যেন তার সারমর্ম।” 

“আমরা জানতাম, লাস পালমাস বেশ উপরে রক্ষণাত্মক লাইন রেখে রক্ষণ সামলায়। তাই আমি লামিন (ইয়ামাল) ও রাফিনিয়াকে খেলিয়েছি, জায়গা তৈরি করে নিতে তারা বেশ পটু।” 

এই জয়ে লিগ টেবিলে শীর্ষে থাকা রেয়াল মাদ্রিদের সঙ্গে বার্সেলোনার ব্যবধান নেমে এসেছে ৫ পয়েন্টে। ৩০ ম্যাচে ২০ জয় ও ৭ ড্রয়ে ৬৭ পয়েন্ট নিয়ে দুইয়ে তারা। চূড়ায় থাকা রেয়ালের পয়েন্ট ৭২, একটি ম্যাচ কম খেলেছে তারা।