১ পয়েন্ট পেয়েই খুশি ক্লপ

উন্নতির পথে এটিকেই ছোট একটি পদক্ষেপ মনে করছেন লিভারপুল কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Jan 2023, 05:28 AM
Updated : 22 Jan 2023, 05:28 AM

জয়টা নিশ্চয়ই কাম্য থাকে সবসময়ই। তবে দুই দলেরই অবস্থা এতটা নাজুক যে, বড় ম্যাচে হার এড়াতে পারাটাও যেন বড় পাওয়া! লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ যেমন রাখঢাক না রেখেই বলছেন, চেলসির বিপক্ষে ম্যাচ থেকে পাওয়া এক পয়েন্ট তাদের উন্নতির পথে ছোট একটি পদক্ষেপ।

 

ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচটিতে শনিবার অ্যানফিল্ডে গোলশূন্য ড্রয়ে শেষ হয় লিভারপুল-চেলসি লড়াই।

ক্লপের কোচিং ক্যারিয়ারের হাজারতম ম্যাচ ছিল এটি। কোচের মাইলফলক ম্যাচে ঘরের মাঠে লিভারপুলের খেলায় ধার ছিল না তেমন। গোল করার পরিষ্কার কোনো সুযোগ তারা তৈরি করতে পারেনি। যদিও দ্বিতীয়ার্ধে তাদের পারফরম্যান্সে একটু উন্নতির ছাপ ছিল।

খুব একটা প্রাণ ছিল না অবশ্য চেলসির খেলায়ও। দু-একবার তারা ভীতি ছড়ালেও উল্লেখযোগ্য কোনো সুযোগ তৈরি করতে পারেনি। 

লিভারপুল এই নিয়ে টানা তিন ম্যাচে জয়শূন্য থাকল লিগে। তবে আগের দুই ম্যাচে তারা হেরেছিল ব্রেন্টফোর্ড ও ব্রাইটনের কাছে। এবার চেলসির সঙ্গে ১ পয়েন্ট নিতে পেরেও তাই স্বস্তিটা লুকালেন না কোচ ক্লপ।

“ছোট ছোট পদক্ষেপে এগিয়ে যাওয়ার জন্য তৈরি থাকতে হবে আমাদের এবং এটি তেমনই একটি ছোট পদক্ষেপ। চেলসির বিপক্ষে জাল অক্ষত রাখতে পেরেছি আমরা। খুব বেশি সুযোগ অবশ্য আমরা তৈরি করতে পারিনি, তবে ওরাও খুব বেশি সুযোগ পায়নি।” 

“দ্বিতীয়ার্ধে দারুণভাবে রক্ষণ সামলাতে পেরেছি আমরা এবং অনেক গোছানো ছিলাম। যদিও কিছু কিছু সময় একটু বেশিই নিচে নেমে গিয়েছিলাম। তবে দিনশেষে ০-০ ফলাফল মেনে নিতে আমার কোনো আপত্তি নেই। কারণ ছোট পদক্ষেপেই এগিয়ে যেতে হবে। এখান থেকেই আমরা এগিয়ে যেতে পারি।” 

এই ম্যাচ শেষে দুই দলেরই পয়েন্ট ২৯। তবে ১৯ ম্যাচ খেলে লিভারপুল আছে পয়েন্ট তালিকার আটে। এক ম্যাচ বেশি খেলে চেলসির অবস্থান দশ নম্বরে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক