প্রিমিয়ার লিগে ড্রয়ের দিন

চার দলের আক্রমণভাগের বিবর্ণতায় গোলের দেখা মেলেনি কোনো ম্যাচেই।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Jan 2024, 11:30 AM
Updated : 27 Jan 2024, 11:30 AM

বসুন্ধরা কিংস অ্যারেনা, শহীদ বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়াম- আক্রমণভাগের নিষ্প্রভতায় কোথাও মিলল না গোলের দেখা। প্রিমিয়ার লিগে পঞ্চম রাউন্ডে দুটি ম্যাচই শেষ হলো গোলশূন্য সমতায়। 

কিংস অ্যারেনায় ফর্টিস এফসির বিপক্ষে শেখ রাসেল ক্রীড়া চক্র এবং মুন্সিগঞ্জে পুলিশ এফসির বিপক্ষে ড্র করেছে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি। 

যা একটু লাভ হয়েছে, পুলিশ এফসির। আবাহনীর সমান ৭ পয়েন্ট হলেও আকাশি-নীলদের পেছনে ফেলে লিগ টেবিলে তৃতীয় স্থানে উঠে এসেছে তারা। 

পাঁচ ম্যাচে ৫ করে পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে যথাক্রমে ষষ্ঠ স্থানে রহমতগঞ্জ, সপ্তম স্থানে ফর্টিস এফসি ও অষ্টম স্থানে আছে শেখ রাসেল। 

শেখ জামালকে হারিয়ে লিগ শুরুর পর পথ হারানো শেখ রাসেল ফর্টিসের বিপক্ষেও ছিল বিবর্ণ। প্রথমার্ধের মলিনতা দ্বিতীয়ার্ধে দুই দলই কাটিয়ে ওঠার চেষ্টা করেছিল, কিন্তু তা যথেষ্ট ছিল না।  

৫৬তম মিনিটে ফর্টিসের ওমর বাবৌয়ের দূরপাল্লার শট ক্রসবারের ওপর দিয়ে উড়ে যায়। দশ মিনিট পর আবারও সুযোগ নষ্ট করেন এই গাম্বিয়ান ফরোয়ার্ড। বাম দিক থেকে আসা ক্রস বক্সে নিয়ন্ত্রণে নিলেও তাকে শট নিতে দেননি শেখ রাসেলের ডিফেন্ডার গানিও আতান্দা। 

দুই মিনিট পর ম্যাচে ভালো সুযোগটি পায় শেখ রাসেল। বাম দিক থেকে শহিদুল ইসলামের ক্রস ফর্টিসের গোলরক্ষক গ্লাভসে নিতে পারেননি, কিন্তু তার হাত গলে বেরিয়ে যাওয়া বলে টোকা দেওয়ার জন্য কেউ ছিল না। তাতে লিগে দ্বিতীয় জয়ের দেখা পাওয়া হয়নি শেখ রাসেলের। 

লিগের পঞ্চম রাউন্ড শেষে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে গত চার আসরের চ্যাম্পিয়ন কিংস। ১১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ২০০৭ সালে প্রিমিয়ার লিগ নামকরণের পর এখনও শিরোপা জিততে না পারা মোহামেডান।