ম্যাচ হেরে ক্লপের আক্ষেপ, ‘প্রতিপক্ষের চাওয়া মতোই খেলেছি আমরা’

ম্যাচের ৭০ শতাংশ সময় বল নিজেদের পায়ে রাখলেও পরিকল্পনা অনুযায়ী খেলতে পারেনি দল, বোর্নমাউথের কাছে হারার পর বললেন লিভারপুল কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 March 2023, 05:18 AM
Updated : 12 March 2023, 05:18 AM

সেই একই দল তো! লিভারপুলের খেলা দেখে প্রশ্নটা মনে উঁকি দেওয়া স্বাভাবিক। যে দল কয়েকদিন আগে ম্যানচেস্টার ইউনাইটেডকে উড়িয়ে দিল ৭-০ গোলে, সেই দলই এবার ধরাশায়ী রেলিগেশনের লড়াইয়ে থাকা বোর্নমাউথের কাছে। বল দখলের লড়াই বা আক্রমণ, সবকিছুতে এগিয়ে থাকলেও গোল করতে পারেনি তারা। ম্যাচের পর কোচ ইয়ুর্গেন ক্লপ অকপটে বললেন, প্রতিপক্ষের পরিকল্পনার জালেই বন্দি ছিল তার দল। 

ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে শনিবার বোর্নমাউথের মাঠে ১-০ গোলে হারে লিভারপুল। ম্যাচের ২৮তম মিনিটে যে গোল করেন ফিলিপ বিলিং, সেটাই শেষ পর্যন্ত হয়ে যায় জয়সূচক গোল। 

লিভারপুল অবশ্য গোল শোধের বড় একটা সুযোগ পেয়েছিল। কিন্তু পেনাল্টিতে গোল করতে ব্যর্থ হন দলের বড় তারকা মোহামেদ সালাহ। 

অথচ ম্যাচের ৭০ শতাংশ সময় বল ছিল লিভারপুলের পায়ে। পাস খেলেছে তারা প্রতিপক্ষের দ্বিগুনের চেয়েও অনেক বেশি, গোলে শট বা লক্ষ্যে শটেও এগিয়ে অনেক। কিন্তু আসল কাজটিই করতে পারেনি তারা। 

“আজকে আমরা যা দেখাতে ও করতে চেয়েছিলাম, মাঠে করেছি তার ঠিক উল্টোটি। আমার মনে হয়, বোর্নমাউথ যেভাবে চেয়েছে, প্রায় ৯৫ মিনিট ধরে আমরা সেভাবেই খেলে গেছি। কয়েক মিনিট সম্ভবত, স্রেফ কিছু মুহূর্ত আমরা নিজেদের চাওয়া মতো খেলতে পেরেছি।” 

“কী আর বলতে পারি! এটা আসলে আমাদের ম্যাচই ছিল না। প্রথমার্ধে আমরাই দাপুটে ছিলাম, কিন্তু আঁটসাঁট একটি দলের বিপক্ষে বেশির ভাগ সময়ই আমরা বল ঠেলেছি ভুল জায়গায়।” 

৭০তম মিনিটে সালাহর পেনাল্টি ব্যর্থতা নিয়ে কোচের কণ্ঠে ফুটে উঠল দার্শনিক ভাবের সুর। 

“সে তখন স্কোর করতে পারলে আমাদের সামগ্রিক পারফরম্যান্স ভালো হয়ে উঠত না, তবে ম্যাচের ফল হয়তো বদলে যেত। তবে সে অনেক গোল করে, এখানে পেনাল্টি মিস করে ফেলেছে। জীবনটাই এমন।”