আর্জেন্টিনার গারনাচোকে বিশ্বকাপের জন্য ‘ছাড়তে রাজি না’ ইউনাইটেড

আর্জেন্টিনা ফুটবল কর্তৃপক্ষ অবশ্য চেষ্টা চালিয়ে যাচ্ছে এই উইঙ্গারকে পাওয়ার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 April 2023, 09:30 AM
Updated : 21 April 2023, 09:30 AM

মাসখানেক পর দেশের মাটিতে বসবে ফিফা অনূধর্ব-২০ বিশ্বকাপ। কিন্তু এই টুর্নামেন্টে খেলার সম্ভাবনা এখনই ফিকে হয়ে গেছে আর্জেন্টাইন উইঙ্গার আলেহান্দ্রো গারনাচোর।

গারনাচোকে নিয়ে আসছে টুর্নামেন্টটির জন্য প্রাথমিক দল ঘোষণা করেছেন আর্জেন্টিনার বয়সভিত্তিক দলের কোচ হাভিয়ের মাসচেরানো। তবে টিওয়াইসি স্পোর্টসের খবর, কিছুতেই ১৭ বছর বয়সী এই খেলোয়াড়কে ছাড়তে চায় না ইউনাইটেড।

ইতোমধ্যে নাকি প্রিমিয়ার লিগের ক্লাবটি আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনকে (এএফএ) তা জানিয়ে দিয়েছে। মাসচেরানো ও এএফএ অবশ্য এই খেলোয়াড়কে পেতে চেষ্টা করে যাচ্ছে, তবে নিয়মের মারপ্যাচে বিষয়টি জটিল।

কারণ, অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ ফিফা ক্যালেন্ডারের অংশ নয়। তাই আর্জেন্টিনার বাইরের ক্লাবগুলো তাদের খেলোয়াড় ছাড়তেও বাধ্য নয়।

ইউনাইটেডের যুব দলে নিজের সামর্থ্যের প্রমাণ দিয়ে চলতি মৌসুমের শুরুতে মূল দলে জায়গা করে নেন গারনাচো। এরপর থেকে একটু একটু করে ক্লাবটির কোচ এরিক টেন হাগের আস্থা অর্জন করে চলেছেন তিনি।

আগামী ২০ মে থেকে ১১ জুন ইন্দোনেশিয়ায় বসার কথা ছিল যুব বিশ্বকাপের ২৩তম আসর। তবে ইসরায়েলকে স্বাগত জানাতে অনীহা প্রকাশ করায় গত ২৯ মার্চ এশিয়ার দেশটি থেকে টুর্নামেন্ট সরিয়ে নেয় ফিফা। এরপর আর্জেন্টিনা আয়োজক হওয়ার ইচ্ছা পোষণ করে এবং পেয়েও যায় স্বাগতিক স্বত্ব।

এর আগে ২০০১ সালের আসরের আয়োজক ছিল আর্জেন্টিনা। সেবার নিজেদের রেকর্ড ছয় শিরোপার চতুর্থটি জিতেছিল তারা। এরপর ২০০৫ ও ২০০৭ সালেও এর চ্যাম্পিয়ন হয় দলটি।