সিঙ্গাপুরের আর্চারিতে বাংলাদেশের হতাশার দিন

পুরুষ দলগত রিকার্ভে আশা জাগালেও সেমি-ফাইনালে হেরে গেছে বাংলাদেশ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 June 2023, 01:20 PM
Updated : 8 June 2023, 01:20 PM

কষ্টের জয়ে সেমি-ফাইনালে উঠেছিল বাংলাদেশ। কিন্তু ফাইনালে শক্তিশালী চীনের বিপক্ষে নিজেদের মেলে ধরতে পারলেন না সাগর ইসলাম, হাকিম আহমেদ রুবেল ও রামকৃষ্ণ সাহা। ওয়ার্ল্ড আর্চারি স্টেজ-৩ এর পুরুষ দলগত রিকার্ভের সেরা চার থেকে বিদায় নিল বাংলাদেশ।

সিঙ্গাপুরে এই প্রতিযোগিতায় বৃহস্পতিবার চীনের বিপক্ষে দলগত বিভাগে ৬-২ সেট পয়েন্টে হেরে যায় বাংলাদেশ। আগামী শনিবার ব্রোঞ্জ নির্ধারণী ম্যাচে তারা মুখোমুখি হবে অস্ট্রেলিয়ার।

এই ইভেন্টের প্রি-কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ ৫-১ ব্যবধানে সিঙ্গাপুরকে হারিয়েছিল। সেরা আটে চাইনিজ তাইপের বিপক্ষে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর জিতেছিল ৫-৪ সেট পয়েন্টে।

রিকার্ভ মহিলা দলগত বিভাগেও সঙ্গী হয়েছে হতাশা। প্রি-কোয়ার্টার ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে ৫-৩ ব্যবধানে হেরে যায় দিয়া সিদ্দিকী, সীমা আক্তার শিমু ও জ্যোতি রানীকে নিয়ে গড়া বাংলাদেশ দল।

কম্পাউন্ড পুরুষ দলগত বিভাগের কোয়ার্টার-ফাইনালে বাংলাদেশ ২৩২-২৩৪ স্কোরে দক্ষিণ কোরিয়ার কাছে হেরে বিদায় নিয়েছে। এ ইভেন্টের মহিলা বিভাগেও নেই সুখবর।  সেরা আটের ম্যাচে শ্যামলী রায়, বন্যা আক্তার ও পুস্পিতা জামানকে নিয়ে গড়া বাংলাদেশ দল ২২৬-২২৩ স্কোরে হেরে যায় স্বাগতিক সিঙ্গাপুরের কাছে।