ম্যাগুইয়ারকে ভবিষ্যতের সিদ্ধান্ত নিতে বললেন টেন হাগ

সামনের মৌসুমে হ্যারি ম্যাগুইয়ারকে একাদশে নিয়মিত জায়গা দেওয়ার নিশ্চয়তা দিতে পারছেন না ম্যানচেস্টার ইউনাইটেড কোচ।

স্পোর্টস ডেস্ক
Published : 30 May 2023, 07:46 AM
Updated : 30 May 2023, 07:46 AM

সমালোচনার স্রোত তীব্র হলেও হ্যারি ম্যাগুইয়ারের ওপর এখনও আস্থা রাখছেন এরিক টেন হাগ। তবে সেই ভরসার বাঁধ আগের মতো জমাট নয় এখন। সামনের মৌসুমে এই ডিফেন্ডারকে একাদশে নিয়মিত জায়গা দেওয়ার নিশ্চয়তা দিতে পারছেন না ম্যানচেস্টার ইউনাইটেড কোচ। এই বাস্তবতা মাথায় রেখেই ম্যাগুইয়ারকে ভবিষ্যৎ নিয়ে ভাবতে বলছেন তিনি। 

২০১৯ সালে লেস্টার সিটি থেকে রেকর্ড ৮ কোটি পাউন্ডে ম্যাগুইয়ারকে দলে আনে ম্যানচেস্টার ইউনাইটেড। বিশ্বের সবচেয়ে দামী ডিফেন্ডার তিনিই। তার সঙ্গে চুক্তি ২০২৫ সাল পর্যন্ত। তবে মেয়াদের মাঝামাঝি এসে নিজেকে হারিয়ে ফেলেছেন এই ডিফেন্ডার।

অধিনায়ক হলেও বাজে ফর্মের থাবায় একাদশে এখন তিনি অনিয়মিত। রাফায়েল ভারানে, লিসান্দ্রো মার্তিনেস, ভিক্তর লিন্দেলোফরা এখন জায়গার লড়াইয়ে এগিয়ে। এমনকি লেফট-ব্যাক লুক শকেও সেন্ট্রাল ডিফেন্সে খেলানো হয়েছে। ম্যাগুইয়ার গোটা মৌসুমে লিগে শুরুর একাদশে ছিলেন স্রেফ ৮ ম্যাচে। 

এই বাস্তবতা সামনেও পরিবর্তনের সম্ভাবনা নেই বলে টাইমস পত্রিকাকে জানালেন টেন হাগ। 

“বলা যেতে পারি, আমি খুশি যে সে এখানে আছে এবং যখন তাকে আমাদের প্রয়োজন হয়েছে, সে কাজটুকু করেছে। তবে এটাও সত্যি, তার এখন সিদ্ধান্ত নেওয়ার ব্যাপার আছে (এভাবে এই ক্লাবে থাকবেন কি না)।”

একাদশে নিয়মিত সুযোগ না পেয়ে ৩০ বছর বয়সী ডিফেন্ডার যে খুশি নন, তা ভালো করেই জানেন টেন হাগ। 

“এই পরিস্থিতিতে আসলে কোনো মানুষেরই খুশি হওয়ার কথা নয়। সেও খুশি নয়।” 

শুধু ম্যাগুইয়ার নয়, সতর্কবার্তা শোনালেন তিনি গোলকিপার দাভিদ দে হেয়াকেও। এবারের প্রিমিয়ার লিগে ‘গোল্ডেন গ্লাভস’ জিতলেও পরের মৌসুমে একাদশে জায়গা নিশ্চিত নয় বলে সাফ জানিয়ে দিলেন কোচ। 

“এটা মোটেও বলতে পারি না যে সে সবসময়ই আমার প্রথম পছন্দের গোলকিপার হয়ে থাকবে। ম্যানচেস্টার ইউনাইটেডের মতো ক্লাবে সব পজিশনেই তুমুল প্রতিদ্বন্দ্বিতা থাকতে হবে।”