'ক্লাব বিশ্বকাপের ফাইনাল রিয়ালের জন্য টার্নিং পয়েন্ট'

ছন্দ খুঁজে ফেরার পথে কার্লো আনচেলত্তির কাছে এখন একটি শিরোপা জয় ভীষণ গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে।

স্পোর্টস ডেস্ক
Published : 10 Feb 2023, 04:29 PM
Updated : 10 Feb 2023, 04:29 PM

বিশ্বকাপ বিরতির পর থেকে নিজেদের সেরাটা খুঁজে ফিরছে রিয়াল মাদ্রিদ। লা লিগার শিরোপা লড়াইয়ে বার্সেলোনার চেয়ে পিছিয়ে পড়েছে বড় ব্যবধানে। চিরপ্রতিদ্বন্দ্বীদের কাছেই হারিয়েছে স্প্যানিশ সুপার কাপ। চেনা রূপে ফেরার চ্যালেঞ্জে ক্লাব বিশ্বকাপের ফাইনাল তাই ভীষণ গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে দলটির কোচ কার্লো আনচেলত্তির কাছে।

কাতার বিশ্বকাপের আগে লা লিগায় বার্সেলোনার সঙ্গে সমানে সমান লড়ছিল রিয়াল। কিন্তু বিশ্বকাপ বিরতির পর খেই হারিয়ে ফেলে তারা। একের পর এক হোঁচটের পর ২০ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে আনচেলত্তির দল। ৫৩ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা।

গত জানুয়ারিতে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে বার্সেলোনার বিপক্ষে হেরে যায় রিয়াল। কোপা দেল রের সেমি-ফাইনালেও মুখোমুখি হবে এই দুই দল।

এছাড়া চলতি মৌসুমে রিয়াল টিকে আছে চ্যাম্পিয়ন্স লিগের লড়াইয়ে। শেষ ষোলোয় তাদের প্রতিপক্ষ লিভারপুল।

আগামী কয়েক মাসের ব্যস্ত সূচির আগে ক্লাব বিশ্বকাপের শিরোপা তাই রিয়ালকে যোগাতে পারে বাড়তি আত্নবিশ্বাস।

আল হিলালের বিপক্ষে শনিবার ফাইনালে মাঠে নামবে স্পেনের সফলতম ক্লাবটি। ফাইনালের আগে সংবাদ সম্মেলনে আনচেলত্তি তুলে ধরলেন তাদের কাছে এই শিরোপা কতটা গুরুত্ব।

ইতালিয়ান কোচের মতে, নিজেদের খেলা উপভোগ করলেই সাফল্য ধরা দেবে তাদের।

“এটি মৌসুমের গুরুত্বপূর্ণ সময়। একটা মৌসুমে (সব প্রতিযোগিতা) ফেব্রুয়ারি…মার্চে খুব গুরুত্বপূর্ণ পর্যায়ে পৌঁছায়। বরাবরের মতো আমরা এখন সেই জায়গায় আছি।”

“ক্লাব বিশ্বকাপ খুব গুরুত্বপূর্ণ একটি চ্যালেঞ্জ। আমরা গুরুত্বপূর্ণ একটি শিরোপা জয়ের খুব কাছাকাছি আছি এবং এখানে থাকতে পারা মানে এই দলটি সফল। আমি আমার খেলোয়াড়দের ফাইনালে নিজেদের উপভোগ করতে বলব, কারণ তারা খেলাটা উপভোগ করলেই আমরা সফল হবো।”

চোটের কারণে সেমি-ফাইনালে ফরোয়ার্ড করিম বেনজেমা ও ডিফেন্ডার এদের মিলিতাওকে পায়নি রিয়াল। আনচেলত্তি নিশ্চিত করেছেন, দুজনই দলের সঙ্গে যোগ দিয়েছেন এবং ফাইনালে খেলতে প্রস্তুত।