মাদ্রিদ ডার্বিতে বেনজেমাকে পাওয়ার আশায় আনচেলত্তি

আতলেতিকোর বিপক্ষে খেলতে না পারলে ফ্রান্স দলে যোগ দেবেন না করিম বেনজেমা, বলেছেন রিয়াল মাদ্রিদ কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Sept 2022, 01:39 PM
Updated : 10 Sept 2022, 01:39 PM

ঊরুর চোটে ছিটকে পড়া করিম বেনজেমার চলতি মাসে মাঠে ফেরার সম্ভাবনা সামান্যই। সাত দিন পর আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে তার খেলা নিয়ে রয়েছে তাই ঘোর সংশয়। তবু ম্যাচটিতে ফরাসি এই ফরোয়ার্ডকে পাওয়ার ব্যাপারে আশাবাদী রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি।

চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে গত মঙ্গলবার সেল্টিকের বিপক্ষে রিয়ালের ৩-০ গোলে জেতা ম্যাচের প্রথমার্ধে অস্বস্তি নিয়ে মাঠ ছেড়ে যান বেনজেমা। পরদিন ক্লাবের ওয়েবসাইটে জানানো হয়, পরীক্ষায় ৩৪ বছর বয়সী তারকার ডান ঊরুর মাংসপেশিতে চোট ধরা পড়েছে।

তার মাঠে ফিরতে কতদিন লাগতে পারে, সে ব্যাপারে তখন রিয়ালের পক্ষ থেকে কিছু জানানো হয়নি। তবে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কার প্রতিবেদনে বলা হয়, আগামী ২ অক্টোবরের আগে মাঠে ফিরতে পারবেন না বেনজেমা। সেক্ষেত্রে লা লিগায় রিয়াল মায়োর্কা ও আতলেতিকোর বিপক্ষে এবং চ্যাম্পিয়ন্স লিগে লাইপজিগের বিপক্ষে তাকে পাবে না রিয়াল।

সান্তিয়াগো বের্নাবেউয়ে রোববার বাংলাদেশ সময় সন্ধ্যা ছয়টায় মায়োর্কার মুখোমুখি হবে রিয়াল। এরপর ঘরের মাঠেই বুধবার তারা খেলবে লাইপজিগের বিপক্ষে। আর আগামী রোববার নগরপ্রতিদ্বন্দ্বী আতলেতিকোর মাঠে খেলতে যাবে চ্যাম্পিয়নরা।

এই মাসের শেষ দিকে নেশন্স লিগে ফ্রান্সের ম্যাচ আছে অস্ট্রিয়া ও ডেনমার্কের বিপক্ষে। মাদ্রিদ ডার্বিতে বেনজেমাকে পাওয়া যাবে কি-না কিংবা জাতীয় দলের সঙ্গে তিনি যোগ দেবেন কি-না, এমন প্রশ্নে শনিবার সংবাদ সম্মেলনে আনচেলত্তি জানান তার ভাবনা।

“আমরা দেখব বেনজেমা রোববার ডার্বিতে খেলতে পারে কি-না। না পারলে সে ফ্রান্স দলে যোগ দেবে না।”

গত মৌসুমে রিয়ালের লা লিগা, চ্যাম্পিয়ন্স লিগ ও স্প্যানিশ সুপার কাপ জয়ে বড় অবদান ছিল বেনজেমার। প্রথম দুটি প্রতিযোগিতায় তিনি ছিলেন সর্বোচ্চ স্কোরার। তার এভাবে চোটে ছিটকে পড়া রিয়ালের জন্য বড় ধাক্কা। তবে বিষয়টিকে স্বাভাবিকভাবেই নিচ্ছেন রিয়াল কোচ।

“চোটের ব্যাপারগুলো এমন, যা ফুটবলারদের সঙ্গে ঘটতেই পারে। গত বছরের ডিসেম্বরেও তার একটি ছোট সমস্যা ছিল এবং আমি মনে করি, আমরা তাকে ভালোভাবে সামলেছি। তাকে ছাড়া সেল্টিকের বিপক্ষে দল ভালো খেলেছে।”

“করিমের সহজাত বদলি খেলোয়াড় আমাদের নেই, কারণ সে বিশ্বের সেরা ফরোয়ার্ড। তার বিকল্প নেই, তবে বিভিন্ন বৈশিষ্ট্যের খেলোয়াড়কে তার জায়গায় খেলানো যেতে পারে।”

সেল্টিকের বিপক্ষে বেনজেমার জায়গায় মাঠে নেমে দুর্দান্ত খেলেন এদেন আজার। নিজের সেরা সময়ের কিছু ঝলক দেখান এই বেলজিয়ান ফরোয়ার্ড। গোল করানোর পাশাপাশি তিনি নিজেও জালের দেখা পান একবার। মায়োর্কার বিপক্ষে তাকে শুরুর একাদশে রাখা হবে বলে জানালেন আনচেলত্তি।

“সেল্টিকের বিপক্ষে আজার ভালো খেলেছে। আগামীকাল তাকে (শুরুর একাদশে) খেলাব। আশা করি, সে দুর্দান্ত খেলতে পারবে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক