মেসির সামনে ৮০০ গোলের হাতছানি

পানামার বিপক্ষে একটি গোল করলেই এই অসাধারণ মাইলফলক স্পর্শ করবেন আর্জেন্টিনা অধিনায়ক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 March 2023, 03:30 PM
Updated : 23 March 2023, 03:30 PM

সাফল্যমণ্ডিত ফুটবল ক্যারিয়ারে কত না রেকর্ড-কীর্তি লুটোপুটি খেয়েছে লিওনেল মেসির পায়ে। বিশ্বকাপ জিতে পূরণ হয়েছে তার আজীবনের স্বপ্নও। এবার দারুণ এক মাইলফলকের সামনে দাঁড়িয়ে আর্জেন্টিনা অধিনায়ক। আর একটি গোল করলেই পেশাদার ক্যারিয়ারে ৮০০ গোলের মাইলফলক স্পর্শ করবেন পিএসজি ফরোয়ার্ড। 

গত ডিসেম্বরে ফ্রান্সকে টাইব্রেকারে হারিয়ে কাতার বিশ্বকাপের শিরোপা জেতে আর্জেন্টিনা। ৩৬ বছর অপেক্ষার পর তারা পায় বিশ্ব জয়ের স্বাদ, নিজেদের ইতিহাসে তৃতীয়বারের মতো। বিশ্ব চ্যাম্পিয়নের বেশে প্রথমবার মাঠে নামতে যাচ্ছে তারা। 

বাংলাদেশ সময় শুক্রবার ভোর সাড়ে ৫টায় প্রীতি ম্যাচে পানামার মুখোমুখি হবে লিওনেল স্কালোনির দল। বুয়েনস এইরেসের এল মনুমেন্তালে ম্যাচটিতে ৮০ হাজারের বেশি দর্শক হবে বলে ধারণা করা হচ্ছে। 

স্কোরশিটে নাম তুলতে পারলে মনে রাখার মতো আরেকটি রাত পেয়ে যাবেন মেসি। ক্লাব ও আন্তর্জাতিক ফুটবল মিলিয়ে স্পর্শ করবেন ৮০০ গোলের মাইলফলক। সবচেয়ে বেশি ৮২৮ গোল করে চূড়ায় আছেন তার দীর্ঘ সময়ের প্রতিদ্বন্দ্বী ক্রিস্তিয়ানো রোনালদো।   

এই ম্যাচে জোড়া গোল করতে পারলে আর্জেন্টিনার জার্সিতে একশ গোলের মাইলফলকও স্পর্শ করবেন মেসি। দেশের সর্বোচ্চ গোলদাতা তিনি অনেক আগে থেকেই। 

সবশেষ মেসি জোড়া গোল করেছেন আর্জেন্টিনার সবশেষ ম্যাচেই, বিশ্বকাপের ফাইনালে। দুর্দান্ত পারফরম্যান্সে টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরস্কারও জেতেন তিনি।    

২০২১ সালে আর্জেন্টিনার কোপা আমেরিকা জয়ে নেতৃত্ব দেওয়া মেসি গত মাসে আবারও জেতেন ফিফা বর্ষসেরার পুরস্কার। ব্যালন দ’অর জিতেছেন তিনি রেকর্ড সাতবার। বার্সেলোনার সাবেক ফরোয়ার্ড ক্লাব ফুটবলে লিগ শিরোপা জিতেছেন ১১টি, চ্যাম্পিয়ন্স লিগ ৪টি, ক্লাব বিশ্বকাপ ৩টি, উয়েফা সুপার কাপ ৩টি।