'বিশ্বসেরা হতে হলে সিটিকে চ্যাম্পিয়ন্স লিগ জিততেই হবে'

যেকোনো মূল্যে ইউরোপ সেরা হতে প্রত‍্যয়ী ম্যানচেস্টার সিটির অভিজ্ঞ ডিফেন্ডার কাইল ওয়াকার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 June 2023, 10:46 AM
Updated : 9 June 2023, 10:46 AM

ইংলিশ ফুটবলে অনেকটা সময় ধরে রাজত্ব করলেও ইউরোপের ফুটবলে সেভাবে নিজেদের ছাপ রাখতে পারেনি ম‍্যানচেস্টার সিটি। কাইল ওয়াকার তাই যেকোনো মূল্যে চ‍্যাম্পিয়ন্স লিগের শ্রেষ্ঠত্ব চান। অভিজ্ঞ এই ডিফেন্ডার মনে করেন, বিশ্বসেরা ক্লাবের স্বীকৃতি পেতে হলে ইউরোপ সেরা হওয়ার বিকল্প নেই তাদের।

গত ছয় মৌসুমে পাঁচবার প্রিমিয়ার লিগ শিরোপা জিতেছে সিটি। ২০১৬ সালে পেপ গুয়ার্দিওলা দলটির কোচ হওয়ার পর তারা পাচ্ছে একের পর এক সাফল‍্য।

এই তালিকায় একটাই শূন্যতা, চ্যাম্পিয়ন্স লিগ ট্রফি না থাকা। ২০২১ সালে খুব কাছাকাছি চলে গিয়েছিল সিটি, তবে সেবার ফাইনালে তারা ১-০ গোলে হেরে যায় চেলসির বিপক্ষে।

এবার আবার সুযোগ এসেছে সিটির সামনে। আগামী শনিবার ইস্তাম্বুলে ইন্টার মিলানের বিপক্ষে ফাইনালে লড়বে গুয়ার্দিওলার দল।

এবারের ফাইনালে কোনোভাবেই দুই বছর আগের ভুলের পুনরাবৃত্তি করতে চান না ওয়াকার। গত বুধবার সংবাদ সম্মেলনে এই ইংলিশ বললেন, চ্যাম্পিয়ন্স লিগ জেতার জন্য উন্মুখ হয়ে আছেন তারা।

“আমরা জানি যে আমাদের দলটা ভালো, কিন্তু বিশ্বের সেরা দলগুলোর একটি হিসেবে স্বীকৃতি পেতে হলে আমাদের চ্যাম্পিয়ন্স লিগ জিততে হবে।”

“এই স্কোয়াডটি গত ছয় বছরে কী কী অর্জন করেছে তা দেখা হবে না... পেপ (গুয়ার্দিওলা) এবং (২০২১ চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের দলে থাকা) খেলোয়াড়দের জন্য দ্বিতীয় সুযোগ এসেছে এবং চেলসির বিপক্ষে আমরা যে ভুল করেছিলাম, আমাদের তা সংশোধন করতে হবে।”

ইন্টারকে হারাতে পারলে দ্বিতীয় ইংলিশ ক্লাব হিসেবে 'ট্রেবল' জয়ের স্বাদ পাবে সিটি। এর আগে ১৯৯৮-৯৯ মৌসুমে তা করে দেখায় ম্যানচেস্টার ইউনাইটেড। ওয়াকার বলেছেন, এই কীর্তি গড়ার জন্য মুখিয়ে আছেন তারা।