ইংলিশ ফুটবলে ফিরে খুশি উইলিয়ান

ব্রাজিলিয়ান এই উইঙ্গারের সঙ্গে এক বছরের চুক্তি করেছে ফুলহ্যাম।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Sept 2022, 06:03 PM
Updated : 1 Sept 2022, 06:03 PM

‘মৃত্যুর হুমকি পাওয়ায়’ শৈশবের ক্লাব করিন্থিয়ান্স ছাড়ার পর নতুন ঠিকানা খুঁজে নিলেন উইলিয়ান। ফিরলেন ইংলিশ ফুটবলে। এক বছরের চুক্তিতে ফুলহ্যামে যোগ দিলেন এই ব্রাজিলিয়ান উইঙ্গার।

চেলসি ও আর্সেনালের হয়ে ইংলিশ ফুটবলে খেলে গত বছর করিন্থিয়ান্সে ফিরেছিলেন উইলিয়ান। নিজ দেশের ক্লাবটিতে দ্বিতীয় অধ্যায়ে ৪৫ ম্যাচ খেলে গোল করেন কেবল একটি।

দলটির হয়ে ভালো করতে না পারায় সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে শুনতে হয় কটু কথা। এমনকি গত মাসে উইলিয়ান বলেন, তিনি নিজে তো বটেই, পরিবারের সদস্যরা পাচ্ছিলেন প্রাণনাশের হুমকিও।

৩৪ বছর বয়সী এই ফুটবলার আবারও ইংলিশ ফুটবলে ফিরতে পারেন বলে গুঞ্জন শোনা যাচ্ছিল। ফুলহ্যামের সঙ্গে তার আলোচনার খবরও আসে সংবাদমাধ্যমে।

শেষ পর্যন্ত সেটাই সত্যি হলো। বৃহস্পতিবার বিবৃতি দিয়ে ‘ফ্রি এজেন্ট’ উইলিয়ানের সঙ্গে চুক্তি করার কথা জানায় ফুলহ্যাম। ফের প্রিমিয়ার লিগে ফিরতে পেরে উচ্ছ্বসিত এই ফুটবলার।

“এখানে আসতে পেরে আমি খুশি। প্রিমিয়ার লিগে ফিরতে পেরে ভালো লাগছে। ফুলহ্যাম বিশেষ একটি ক্লাব, তারা উন্নতি করতে চায়, বড় কিছুর জন্য লড়তে চায়। আমি এখানে তাদের সাহায্য করতে এসেছি। মাঠে নামতে তর সইছে না আমার।”

করিন্থিয়ান্সের হয়ে ২০০৭ সালে পেশাদার ক্যারিয়ার শুরু করেন উইলিয়ান। ওই বছরই যোগ দেন তিনি ইউক্রেনের ক্লাব শাখতার দোনেৎস্কে।

চেলসির হয়ে ২০১৩ সালে পা রাখেন তিনি ইংলিশ ফুটবলে। লম্বা সময় খেলেন ক্লাবটির হয়ে। সব প্রতিযোগিতা মিলিয়ে দলটির হয়ে খেলেন ৩৩৯ ম্যাচ, গোল করেন ৬৩টি।

২০২০ সালে আর্সেনালে যোগ দেন উইলিয়ান। পরের বছর ফেরেন তিনি যোগ দিয়েছিলেন করিন্থিয়ান্সে।