নাগেলসমানকে ছাঁটাইয়ের খবরে সবাই ‘চুপ’

চূড়ান্ত ঘোষণা না আসা পর্যন্ত কোনো মন্তব্য করতে নারাজ বায়ার্ন মিউনিখ মিডফিল্ডার জসুয়া কিমিখ ও জার্মানি কোচ হান্স ফ্লিক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 March 2023, 04:51 PM
Updated : 24 March 2023, 04:51 PM

কখনও খবর আসছে ছাঁটাই হয়ে যাচ্ছেন ইউলিয়ার নাগেলসমান। কখনও বলা হচ্ছে বায়ার্ন মিউনিখের কোচ হয়ে আসছেন টমাস টুখেল। তবে এখনও আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি জার্মান ক্লাবটি। দলটির মিডফিল্ডার জসুয়া কিমিখ ও জার্মানি কোচ হান্স ফ্লিকও আপাতত এই প্রসঙ্গে কোনো মন্তব্য করতে চান না।

জার্মান গণমাধ্যমে গত শুক্রবার জোরালভাবে বলা হয় যে, নাগেলসমানকে ছাঁটাই করেছে বায়ার্ন এবং তার স্থলাভিষিক্ত হবেন আরেক জার্মান কোচ টুখেল।

তবে কোনো পক্ষ থেকে এই ব্যাপারে এখনও কিছু জানানো হয়নি। ২০২১ সালে বুন্ডেসলিগার দলটির দায়িত্ব নেন নাগেলসমান, মেয়াদ রয়েছে ২০২৬ সাল পর্যন্ত। তার আগে বায়ার্নের দায়িত্বে ছিলেন ফ্লিক। পেরুর বিপক্ষে আগামী শনিবার জার্মানির প্রীতি ম্যাচের আগে তার সংবাদ সম্মেলনে উঠে আসে উত্তরসূরির বরখাস্ত হওয়ার খবর৷

৫৮ বছর বয়সী ফ্লিক অবশ্য কিছু বলতে রাজি হননি।

“আমরা (নাগেলসমানের বরখাস্ত হওয়ার) খবরগুলো দেখে খুব অবাক হয়েছিলাম, কিন্তু এখন পর্যন্ত বায়ার্ন এই বিষয়ে কিছু জানায়নি। আমি ইউলিয়ানের (নাগেলসমান) প্রতি সম্মান দেখিয়ে এটি নিয়ে মন্তব্য করব না।”

চলতি মৌসুমে খুব যে খারাপ করছে বায়ার্ন, তা নয়। বরুশিয়া ডর্টমুন্ডের চেয়ে এক পয়েন্ট পিছিয়ে তারা বুন্ডেসলিগায় আছে দুইয়ে। চ্যাম্পিয়ন্স লিগে শেষ আটে খেলবে ম্যানচেস্টার সিটির বিপক্ষে।

তবে নাগেলসমানের দল লিগে সেভাবে প্রাধান্য দেখাতে পারছে না, যেমনটা দেখিয়ে গত ১০ মৌসুমে দলটি টানা লিগ শিরোপা জিতেছে। এই কারণে সাম্প্রতিক সময়ে চাপের মুখে আছেন সাবেক এই লাইপজিগ কোচ।

আন্তর্জাতিক বিরতিতে এখন জার্মানি দলের সঙ্গে আছেন কিমিখ। নাগেলসমান প্রসঙ্গে তিনিও তিনি চুপ থাকলেও প্রশংসা করেছেন তার কোচের।

“আমি শুধু বলতে পারি যে, ইউলিয়ান একজন দারুণ কোচ। ক্যারিয়ারে আমার অনেক কোচ রয়েছে এবং সহজেই তিনি শীর্ষ তিনে থাকবেন।”

“তবে আমি এই বিষয়ে কিছু বলতে পারি না এবং দয়া করে তা সম্মান করুন। স্পষ্টতই এটা বোঝা যাচ্ছে যে, এই মুহূর্তে এটি একটি বড় বিষয়, কিন্তু ক্লাব কিছুই নিশ্চিত করেনি।”