নির্যাতন ও ঘুষ গ্রহণের অভিযোগ: সিরাজগঞ্জে দুই এসআইকে প্রত্যাহার

দুই এসআইয়ের বিরুদ্ধে তদন্তপূর্বক পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার।

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 May 2023, 09:23 AM
Updated : 17 May 2023, 09:23 AM

সিরাজগঞ্জ সদর উপজেলায় এক ব্যবসায়ীকে নির্যাতন ও তার থেকে ঘুষ নেওয়ার অভিযোগে কাজিপুর থানার দুই এসআইকে প্রত্যাহার করা হয়েছে।

মঙ্গলবার রাতে তাদেরকে সিরাজগঞ্জ পুলিশ লাইনে সংযুক্ত করা হয় বলে জানিয়েছেন সিরাজগঞ্জেরে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোহাম্মদ হান্নান মিয়া।

এসআই আবুল হোসেন ও শহিদুল ইসলাম শহিদ কাজিপুর থানায় দায়িত্বরত ছিলেন।

বুধবার অতিরিক্ত পুলিশ সুপার হান্নান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “এসআই আবুল হোসেন ও শহিদুল ইসলাম শহিদের বিরুদ্ধে তদন্তপূর্বক পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।”

এর আগে সোমবার ওই ব্যবসায়ী সিরাজগঞ্জ পুলিশ সুপারের কাছে লিখিত অভিযোগ করেছিলেন।

ওই অভিযোগে বলা হয়, শনিবার সন্ধ্যায় এসআই আবুল হোসেন ও শহিদুল ইসলাম শহিদ দুইজন কনস্টেবল সঙ্গে নিয়ে সদর উপজেলার রতনকান্দি ইউনিয়নের একডালা গ্রামের ভাংড়ি ব্যবসায়ী লাভলু ইসলামের দোকানে যান। এরপর স্থানীয় প্রায় ৪০-৫০ জন লোকের উপস্থিতিতে সেখানে তল্লাশি চালান তারা।

কিন্তু কোনো কিছু না পেয়ে লাভলু ইসলামকে হাতকড়া পরিয়ে প্রায় দুই কিলোমিটার উত্তরে মহিষামুড়া বাজারের পূর্বপাশের মহিলা মাদ্রাসার পিছনে নিয়ে আটকে রাখেন এবং তার কাছে থাকা ৩০ হাজার টাকা তারা ছিনিয়ে নেন।

অভিযোগে আরও বলা হয়, এরপর লাভলুর চোখ বেঁধে রেখে আরও ৩০ হাজার টাকা চাঁদা দাবি করেন তারা। নিরুপায় হয়ে লাভলু রতনকান্দি ইউনিয়নের সাবেক ইউপি সদস্য ওসমান গনি ও আব্দুস সাত্তারকে ফোন দিয়ে ৩০ হাজার টাকা নিয়ে ঘটনাস্থলে যেতে বলেন। ফোনের সূত্র ধরে রতনকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন ৫-৭ জনকে সঙ্গে নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হন।

এক পর্যায়ে আরও ১০ হাজার টাকা পুলিশকে দিয়ে লাভলুকে ছাড়িয়ে নিয়ে যান বলে অভিযোগে উল্লেখ করা হয়।  

আরও পড়ুন

Also Read: কাজিপুরে ২ এসআইয়ের বিরুদ্ধে নির্যাতন ও ঘুষ গ্রহণের অভিযোগ