কাজিপুরে ২ এসআইয়ের বিরুদ্ধে নির্যাতন ও ঘুষ গ্রহণের অভিযোগ

এ ঘটনায় ওই ব্যক্তি সিরাজগঞ্জ পুলিশ সুপার বরাবর লিখিত অভিযোগ করেছেন। 

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 May 2023, 03:27 PM
Updated : 16 May 2023, 03:27 PM

সিরাজগঞ্জের কাজিপুর থানার দুই এসআইয়ের বিরুদ্ধে এক ব্যবসায়ীকে নির্যাতন ও তার থেকে ঘুষ নেওয়ার অভিযোগ উঠেছে। 

এ ঘটনায় ওই ব্যক্তি সোমবার সিরাজগঞ্জ পুলিশ সুপারের কাছে লিখিত অভিযোগ করেছেন।  

এসআই আবুল হোসেন ও শহিদুল ইসলাম শহিদ কাজিপাড়া থানায় দায়িত্বরত রয়েছেন। 

অভিযোগে বলা হয়, গত শনিবার সন্ধ্যায় এসআই আবুল হোসেন ও শহিদুল ইসলাম শহিদ দুইজন কনস্টেবল সঙ্গে নিয়ে সিরাজগঞ্জ সদর উপজেলার রতনকান্দি ইউনিয়নের একডালা গ্রামের মৃত কোরবান আলীর ছেলে ভাংড়ি ব্যবসায়ী লাভলু ইসলামের দোকানে যান। এরপর স্থানীয় প্রায় ৪০/৫০ জন লোকের উপস্থিতিতে সেখানে তল্লাশি চালান তারা।

কোনো কিছু না পেয়ে লাভলু ইসলামকে হাতকড়া পরিয়ে প্রায় ২ কিলোমিটার উত্তরে মহিষামুড়া বাজারের পূর্বপাশের মহিলা মাদ্রাসার পিছনে নিয়ে আটকে রাখেন এবং তার কাছে থাকা ৩০ হাজার টাকা তারা ছিনিয়ে নেন বলে অভিযোগ করা হয়। 

অভিযোগে আরও বলা হয়, এরপর লাভলুর চোখ বেঁধে রেখে আরও ৩০ হাজার টাকা চাঁদা দাবি করেন তারা। নিরুপায় হয়ে লাভলু রতনকান্দি ইউনিয়নের সাবেক ইউপি সদস্য ওসমান গনি ও আব্দুস সাত্তারকে ফোন দিয়ে ৩০ হাজার টাকা নিয়ে ঘটনাস্থলে যেতে বলেন। ফোনের সূত্র ধরে রতনকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন ৫/৭ জনকে সঙ্গে নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হন। 

এক পর্যায়ে আরও ১০ হাজার টাকা পুলিশকে দিয়ে লাভলুকে ছাড়িয়ে নিয়ে যান বলে অভিযোগে উল্লেখ করা হয়।  

এ বিষয়ে এসআই আবুল হোসেন ও শহিদুল ইসলাম শহিদ বলেন, একটি চুরি করা সাইকেল ওই দোকানে বিক্রি করা হয়েছে–এমন   অভিযোগে ভিত্তিতে লাভলু ইসলামের ভাংড়ি দোকানে তল্লাশি করেছেন। কিন্তু তারা কোনো টাকা ঘুষ নেননি। 

কাজিপুর থানার ওসি শ্যামল কুমার দত্ত ভলেন, “কর্তৃপক্ষকে না জানিয়ে এক থানা থেকে অন্য থানা এলাকায় গিয়ে অভিযান চালানো অবৈধ। বিষয়টি জানার পর ঊর্ধ্বতন পর্যায়ে অবগত করেছি।” 

এ বিষয়ে সিরাজগঞ্জ পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “দুই এসআইয়ের বিরুদ্ধে লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টির তদন্ত চলছে।”