চুরির চেষ্টা: জয়পুরহাটের রেল স্টেশনে ৫ নারীর জেল-জরিমানা

সিসিটিভি ক্যামেরায় লক্ষ্য করে রেল পুলিশ তাদের আটক করে।

জয়পুরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Oct 2022, 07:29 AM
Updated : 7 Oct 2022, 07:29 AM

জয়পুরহাটের আক্কেলপুরে রেল পুলিশের হাতে আটক পাঁচ নারীর মধ্যে দুই জনকে কারাদণ্ড ও তিন জনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার বিকালে রেল স্টেশন এলাকা থেকে আটকের পর রাতে ভ্রাম্যমাণ আদালতে তাদের এই দণ্ডের রায় দেওয়া হয়।

আটকৃতরা সংঘবদ্ধ চোর চক্রের সদস্য বলে অভিযোগ করে আক্কেলপুর রেলস্টেশন মাস্টার হাসিবুর রহমান বলেন, “তারা বিভিন্ন সময় ট্রেন এবং স্টেশনের যাত্রীদের মালামাল নিয়মিত চুরি করতেন।”

কারাদণ্ডপ্রাপ্ত দু’জন হলেন, ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার ডরমণ্ডল গ্রামের ইব্রাহিমের স্ত্রী হামিদা আক্তার (২৪) এবং একই গ্রামের দনু মিয়ার স্ত্রী রিপন আক্তার (৩৫)।

জরিমানা প্রাপ্তরা হলেন, একই গ্রামের আলী আসগরের স্ত্রী রোজিনা (৩০), ফারুক হোসেনের স্ত্রী লিজা (১৮) এবং কাজল মিয়ার স্ত্রী মর্জিনা খাতুন (২০)।

স্টেশন মাস্টার হাসিবুর রহমান বলেন, “বৃহস্পতিবার দুপুরে আক্কেলপুর স্টেশনে নেমে বিভিন্ন যাত্রীদের টার্গেট করে চুরির চেষ্টা করছিলেন এই নারীরা। বিষয়টি সিসিটিভি ক্যামেরায় লক্ষ্য করে রেল পুলিশ তাদের আটক করে। পরে প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা ঘটনার সত্যতা স্বীকার করেন। “ 

সন্ধ্যায় আক্কেলপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম হাবিবুল হাসানের ভ্রাম্যমাণ আদালতে তাদের হাজির করা হলে দুই জনের সাত দিনের কারাদণ্ড এবং তিন জনকে দুই হাজার টাকা করে জরিমানা করা হয় বলে জানান স্টেশন মাস্টার।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক