টেকনাফে ফের কিশোর ‘অপহরণ’, পালিয়ে আসার সময় একজন গুলিবিদ্ধ

এর আগে পাঁচ বাংলাদেশিকে অপহরণের সময় তিন জন গুলিবিদ্ধ অবস্থায় পালিয়ে এলেও দুই জনকে অপহরণ করে বন্দুকধারী ‘রোহিঙ্গা’রা।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Oct 2022, 09:18 AM
Updated : 7 Oct 2022, 09:18 AM

কক্সবাজারের টেকনাফে এবার এক কিশোরকে ‘রোহিঙ্গা বন্দুকধারীরা অপহরণ’ করে নিয়ে গেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ সময় অপহরণকারীদের হাত থেকে পালাতে গিয়ে গুলিবিদ্ধ হয়েছেন এক পানচাষি।

শুক্রবার সকাল ১০টায় টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের বড়ডেইল পাহাড়ি এলাকায় এ ঘটনা ঘটে বলে জানান ইউপির ৮ নম্বর ওয়ার্ডের সদস্য নুরুল ইসলাম।

‘অপহৃত’ আব্দুর রহমান ওরফে আবছার (১৬) ওই এলাকার মোহাম্মদ উল্লাহের ছেলে। গুলিবিদ্ধ মোহাম্মদ শরীফ (৩০) একই এলাকার সোনা আলীর ছেলে।

ইউপি সদস্য বলেন, সকালে বড়ডেইল পাহাড়ি এলাকায় পানের বরজে কাজ করতে যান আবছার ও শরীফ। এ সময় গহীন পাহাড় থেকে একদল ‘রোহিঙ্গা’ অস্ত্রধারী অতর্কিতে তাদের ওপর হামলে পড়ে।

“এক পর্যায়ে ‘রোহিঙ্গা সন্ত্রাসীরা’ কিশোর আবছারকে অস্ত্রের মুখে জিন্মি করে। এ সময় শরীফ দৌঁড়ে পালানোর চেষ্টা করলে তাকে লক্ষ্য করে গুলি ছুড়ে অপহরণকারীরা। এতে তিনি গুলিবিদ্ধ হন। পরে কিশোর আবছারকে অপহরণ করে নিয়ে যায়।

“স্থানীয়রা গুলিবিদ্ধ শরীফকে উদ্ধার করে কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি করে। তার অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা।”

ঘটনার ব্যাপারে তাৎক্ষণিকভাবে পুলিশকে অবহিত করা হয়েছে বলে জানান এই ইউপি সদস্য।

টেকনাফ বাহারছড়া পুলিশ তদন্তকেন্দ্রের ইনচার্জ পরিদর্শক নুর মোহাম্মদ বলেন, “ঘটনার ব্যাপারে জনপ্রতিনিধিসহ স্থানীয়রা পুলিশকে অবহিত করেছেন। খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে পুলিশের একটি দলকে পাঠানো হয়েছে।”

গত ২৯ সেপ্টেম্বর পাঁচ জন স্থানীয় বাংলাদেশিকে অপহরণের সময় তিন জন গুলিবিদ্ধ অবস্থায় পালিয়ে আসলেও দুই জনকে অপহরণ করে ‘রোহিঙ্গা’ অস্ত্রধারীরা। পরে অপহৃত দুই জন ‘মুক্তিপণ দিয়ে’ ছাড়া পান।

আরও পড়ুন:

Also Read: টেকনাফে ‘রোহিঙ্গার হাতে ২ কৃষক অপহৃত’, হামলায় আহত ৩

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক