বগুড়ায় স্কুল ছাত্রকে হত্যায় একজনের মৃত্যুদণ্ড

২০২২ সালে ইটভাটা থেকে বিজয়ের হাত-পায়ের রগ ও গলা কাটা মরদেহ উদ্ধার করে পুলিশ৷

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 March 2024, 02:17 PM
Updated : 10 March 2024, 02:17 PM

বগুড়ায় তৃতীয় শ্রেণি পড়ুয়া স্কুল ছাত্রকে হত্যার দায়ে একজনকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত।

রোববার বগুড়ার প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক হাবিবা মণ্ডল আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন বলে রাষ্ট্রপক্ষের আইনজীবী নাছিমুল করিম হলি জানান।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত সুজন সরকার (২২) শাজাহানপুর উপজেলার মাদলা ইউনিয়নের লক্ষ্মীকোলা কাজিপাড়া এলাকার বাসিন্দা।

মৃত্যুদণ্ডের পাশাপাশি তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয় রায়ে।

মামলার নথি থেকে জানা যায়, উপজেলার লক্ষ্মীকোলা কাজিপাড়া গ্রামের ভ্যান চালক সাইদুল ইসলামের নয় বছর বয়সি ছেলে বুলবুল হোসেন বিজয়। সে লক্ষ্মীকোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র ছিল।

২০২২ সালের ৫ অক্টোবর সকাল সাড়ে ৯টার দিকে বিজয় তার বয়সের বড় প্রতিবেশী সুজনের বাড়িতে আসে। সেখান থেকে তারা দুজন ফুটবল খেলার জন্য বাড়ি থেকে বের হয়।

পথে বিজয় কোনো কারণে সুজনকে গালাগাল করে। এ সময় সুজন ক্ষিপ্ত হয়ে বিজয়ের ঘাড়ের পেছনে আঘাত করে। এতে বিজয় অচেতন হয়ে মাটিতে পড়ে গেলে সুজন ভয়ে তাকে টেনে বাঁশঝাড়ের মধ্যে লুকিয়ে রেখে বাড়িতে চলে যায়।

বিকেলের দিকে বিজয়কে খুঁজে পাওয়া যাচ্ছে না বলে মাইকিং করতে দেখে ভয় পেয়ে যান সুজন। রাত ৯টার দিকে সুজন বাঁশঝাড়ে গিয়ে বিজয়কে যেভাবে রেখে এসেছিল সেভাবে পড়ে থাকতে দেখে।

পরে মৃত্যু নিশ্চিত করার জন্য পুনরায় বাড়ি গিয়ে ধারালো ছুরি এনে বিজয়ের দুই হাত-পায়ের রগ ও গলা কেটে ফেলে এবং লাশ গুম করার জন্য উপজেলার একটি পুরাতন ইটভাটার চুল্লির ভেতর লুকিয়ে রাখে।

২০২২ সালের ১১ অক্টোবর সকালে ওই ইটভাটা থেকে বিজয়ের মরদেহ উদ্ধার করে পুলিশ৷ এরপর নিহতের বাবা বাদী হয়ে হত্যা মামলা করেন।

তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র জমা দেন তদন্তকারী কর্মকর্তা। সাক্ষ্যগ্রহণ শেষে আদালত রোববার তাকে দোষী সাব্যস্ত করে রায় দিল।