বরিশালকে উৎপাদনমুখী মেগা সিটি করার প্রতিশ্রুতি জাপার তাপসের

নগরবাসীর কাছে ৩০ দফার নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন মেয়র প্রার্থী ইকবাল হোসেন তাপস।

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 June 2023, 11:32 AM
Updated : 4 June 2023, 11:32 AM

বরিশাল মহানগরীকে উৎপাদনমুখী মেগা সিটিতে পরিণত করার প্রতিশ্রুতি দিয়েছেন সিটি করপোরেশন নির্বাচনে জাতীয় পার্টির মনোনীত মেয়র প্রার্থী ইকবাল হোসেন তাপস। 

রোববার নগরীর বরিশাল ক্লাবের অমৃত লাল দে মিলনায়তনে সংবাদ সম্মেলনে ঘোষণা করা নির্বাচনী ইশতেহারে এমন প্রতিশ্রুতি করেছেন লাঙল প্রতীকের মেয়র প্রার্থী তাপস। 

৩০টি জনগুরুত্বপূর্ণ সেবা কার্যক্রমের প্রতিশ্রুতি নিয়ে করা নির্বাচনী ইশতেহারে প্রকৌশলী এই প্রার্থী প্রশস্ত রাস্তা নির্মাণ, ঐতিহ্যবাহী খালসমূহ খনন ও সংস্কার করে পুনরুদ্ধার, শহর পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা, পানি নিষ্কাশন ব্যবস্থা আধুনিকীকরণ ও বিশুদ্ধ পানি সরবরাহের কথা বলেছেন।

নগরবাসীর স্বাস্থ্যসেবা নিশ্চিতে তিনি ইশতেহারে প্রত্যেক ওয়ার্ডে কম খরচে/ফ্রি চিকিৎসা সেবা কেন্দ্র স্থাপন, মেডিকেল কলেজ ও হাসপাতাল প্রতিষ্ঠা এবং মেডিকেল বর্জ্য ব্যবস্থাপনায় আধুনিকায়নের প্রতিশ্রুতি দিয়েছেন। 

এ ছাড়া ইশতেহারে তিনি সিটিকে সবুজায়ন করার প্রকল্প গ্রহণ, বয়স্ক নাগরিকদের অগ্রাধিকারভিত্তিক সুযোগ-সুবিধা ও সেবা চালু, সকল প্রকার নাগরিক সুবিধা প্রদান, অনুন্নত কলোনি বা বাস্তুহারাদের সকল প্রকার নাগরিক সুবিধার আওতায় আনার অঙ্গীকারও করেছেন।

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে তাপস বলেন, “এ সকল ইশতেহার বাস্তবায়ন মোটেই কঠিন কিছু নয়। এখানে কিছু কিছু বিষয় আছে যা হয়তো দীর্ঘমেয়াদী। “ 

তিনি আরও বলেন, “একজন মেয়র এটা শুরু করলে, তাকেই যে শেষ করতে হবে এমনতো কথা নয়, শুরু হলে তা শেষ হবেই।” 

সংবাদ সম্মেলনে মেয়র প্রার্থী তাপস অভিযোগ করে বলেন, “স্থানীয় প্রশাসন অতি উৎসাহী হয়ে এই নির্বাচনকে কলুষিত করার চেষ্টা করছে। তারা সরাসরি একটি পক্ষের হয়ে কাজ করছে। এখানে কোথাও লেভেল প্লেয়িং ফিল্ড নেই। “ 

তিনি আরও বলেন, “নির্বাচন কমিশন আইনানুযায়ী, একজন মেয়র প্রার্থীর তিন থানায় তিনটি অফিস থাকতে পারে। সেখানে বড় একটি দলের কতগুলো অফিস?” 

নগরীর খাল, সড়ক দখল করে তাদের নির্বাচনী কার্যালয় হয়েছে এবং মোটরসাইকেল, গাড়িবহর নিয়ে তাদের প্রচারণা চলছে। এটা কি নির্বাচনী আইনে পড়ে- প্রশ্ন তুলে এই প্রশাসনের রদবদল দাবি জানান তিনি। 

ইশতেহার ঘোষণার আগে স্বাগত বক্তব্য রাখেন জাতীয় পার্টি চেয়ারম্যানের উপদেষ্টা ও প্রার্থীর প্রধান নির্বাচন সমন্বয়কারী অধ্যাপক মহসিন উল ইসলাম হাবুল।