সালাম না দেওয়ায় পল্লী বিদ্যুতের কর্মচারীকে মারধরের অভিযোগ

ভাগ্নে নয়, বরকত নামে একটি ছেলে দিপককে মারধর করেছে বলে দাবি উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক রিপন খানের।

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 August 2022, 07:28 PM
Updated : 19 August 2022, 07:28 PM

বরিশালের হিজলা উপজেলায় ‘সালাম না দেওয়ায়’ পল্লী বিদ্যুতের এক কর্মচারীকে মারধরের অভিযোগ উঠেছে স্বেচ্ছাসেবক লীগ নেতার ভাগ্নে ও তার সহযোগীর বিরুদ্ধে।

শুক্রবার বিকালে উপজেলার বন্দর সংলগ্ন ব্রিজের ওপর এ ঘটনা ঘটে বলে পল্লী বিদ্যুতের হিজলা সাব জোনাল অফিসের জুনিয়র প্রকৌশলী দীন মোহাম্মদ জানান।

এ ঘটনায় দুইজনের বিরুদ্ধে থানায় অভিযোগ দেওয়া হয়েছে বলে জানান দীন মোহাম্মদ।

‘হামলার শিকার’ দিপক সেন পল্লী বিদ্যুতের হিজলা সাব জোনাল অফিসের লাইনম্যান।

দীন মোহাম্মদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, উপজেলার গুয়াবাড়িয়া ইউনিয়নে বিদ্যুৎ না থাকায় সাব জোনাল অফিসে ফোন দেন বরকত নামের এক যুবক। এ সময় কল রিসিভ করে সালাম দেননি লাইনম্যান দিপক। এতে ক্ষুব্ধ হয়ে বরকত তাকে গালাগাল দেন। এক পর্যায়ে মারধরের হুমকি দেন।

“তখন দিপক তাকে বলে, মারধর করতে হলে তো অফিসে আসতে হবে। এতে ক্ষুব্ধ হয়ে বরকত ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক রিপন খানের ভাগ্নে রিফাতকে নিয়ে উপজেলার খুন্না বন্দরে অফিসের দিকে আসেন। এ সময় বন্দর সংলগ্ন ব্রিজের ওপর দিপককে পেয়ে এলোপাতাড়ি কিল-ঘুষি দিয়ে আহত করেন বরকত ও রিফাত।”

লাইনম্যান দিপক সেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বরকতের কল রিসিভ করার পর বলে ‘কিরে সালাম-কালাম দিতে ভুলে গেছস? আগের বারের মাইর কি ভুলে গেছস?’ তখন পাল্টা জবাব দিলে তারা ক্ষুব্ধ হন। বিকাল ৪টার দিকে অফিস সংলগ্ন ব্রিজের ওপর আমাকে পেয়ে মারধর করেন।”

তিনি বলেন, “বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানিয়েছি। এখন তারা কী ধরনের পদক্ষেপ নেবে সেটা তাদের বিষয়।”

হিজলা থানার পরিদর্শক মো. ইউনুস মিঞা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এখন পর্যন্ত লিখিত কোনো অভিযোগ আসেনি। অভিযোগ পেলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।”

‘ভাগ্নে নয়, বরকত’ নামে একটি ছেলে দিপককে মারধর করেছে দাবি করে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক রিপন খান বলেন, “বিষয়টি শুনে সেখানে গিয়ে মীমাংসা করে দেওয়া হয়েছে। লাইনম্যানের কাছে মাফ চাওয়ানো হয়েছে।”