চুয়াডাঙ্গায় নাশকতার মামলায় বিএনপির ২১ জন গ্রেপ্তার

গ্রেপ্তার ২১ জনকে দুপুরে আদালতের মাধ্যমে চুয়াডাঙ্গা জেলা কারাগারে পাঠানো হয়েছে।

চুয়াডাঙ্গা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 May 2023, 11:41 AM
Updated : 20 May 2023, 11:41 AM

নাশকতার মামলায় চুয়াডাঙ্গায় বিএনপি ও অঙ্গ সংগঠনের কয়েকজন নেতাসহ ২১ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

শুক্রবার মধ্যরাত থেকে শনিবার সকাল পর্যন্ত একাধিক অভিযানে সদর থানা ও আলমডাঙ্গা থানা পুলিশ এদের গ্রেপ্তার করেছে বলে জানিয়েছেন সদর থানার ওসি মাহাবুর রহমান। 

তিনি বলেন, গ্রেপ্তার ২১ জনকে দুপুরে আদালতের মাধ্যমে চুয়াডাঙ্গা জেলা কারাগারে পাঠানো হয়েছে। 

সদর থানায় গ্রেপ্তার হওয়া আসামিরা হলেন- সদর উপজেলা যুবদলের সহসাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম (৩০), মাখালডাঙ্গা ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আতিয়ার রহমান লিটন (৪৫), কোষাধ্যক্ষ মোহাম্মদ লাল্টু (৪০) ও যুবদল নেতা আব্দুর রশিদ (৩৫)। 

এ ছাড়া আলমডাঙ্গা থানা পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছেন- আলমডাঙ্গা পৌর বিএনপির সাধারণ সম্পাদক জিল্লুর রহমান ওল্টু (৫৬), রফিকুল ইসলাম (৪২), আমিনুল ইসলাম (৫৭), উজ্জ্বল হোসেন (৩৫), আব্দুল আলিম (৩৬), ওবায়দুর রহমান বেল্টু (৩৩), মোহাম্মদ রাজু (৩০), সাইফুর রহমান (৪৪), মোখলেছুর রহমান মিলন (৪৫), সাফায়েত হোসেন (৩৭), ইফতেখারুল ইসলাম (৩৬), শফিকুল আজম (৩৭), জহুরুল ইসলাম (৩৬), বেনজির আহমেদ স্বপন (৪৫), নাসির উদ্দিন (৪৫), ইকতার আলী (৪৫) ও দেলোয়ার হোসেন (৪৩)। 

আলমডাঙ্গা থানার ওসি বিপ্লব কুমার বলেন, “যাদের গ্রেপ্তার করা হয়েছে তাদের বিরুদ্ধে আগে থেকেই নাশকতার মামলা ছিল।” 

ওসি জানান, ২০২২ সালের ১৪ ডিসেম্বর আলমডাঙ্গা উপজেলার আসাননগর কওমি মাদ্রাসায় নাশকতার পরিকল্পনার সময় একজনকে আটক করা হয়। ওই মামলায় নয়জনের নামসহ অজ্ঞাত ৫০-৬০ জনকে আসামি করা হয়। যাদের গ্রেপ্তার করা হয়েছে তারা বেশিরভাগই ওই মামলার আসামি হিসেবে পলাতক ছিলেন। 

স্বেচ্ছাসেবক দলের প্রচার সম্পাদক মাবুদ সরকার বলেন, গতরাত থেকে চুয়াডাঙ্গা সদর ও আলমডাঙ্গা বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের গ্রেপ্তার করা হয়েছে।