ভোট চুরিতে ইভিএম ব্যবহার হলে আন্দোলন: চরমোনাই পীর

সঠিক ব্যক্তিকে ভোট দিয়ে বিজয়ী না করলে চরম মশুল দিতে হবে বলে মনে করেন চরমোনাই পীর।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 May 2023, 03:46 PM
Updated : 18 May 2023, 03:46 PM

গাজীপুর সিটি করপোরেশনের আসন্ন নির্বাচনে কারচুপি করা হলে আন্দোলন গড়ে তোলার হুমকি দিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পীর সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম।

বৃহস্পতিবার বিকালে গাজীপুরের জয়দেবপুর কেন্দ্রীয় মসজিদের সামনে আয়োজিত পথসভায় তার দলের প্রার্থী গাজী আতাউর রহমানের জন্য হাতপাখা মার্কায় ভোট চেয়ে এ কথা বলেন।

দুর্নীতি-দুঃশাসনমুক্ত, শ্রমিক বান্ধব আদর্শ নগরী হিসেবে গাজীপুরকে গড়ে তুলতে গাজী আতাউর রহমানকে হাতপাখা মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম।

তিনি বলেন, “ভোট একটি পবিত্র আমানত। সিটি করপোরেশনের মেয়র পদটিও গুরুত্বপূর্ণ। এই আমানত রক্ষা ও কর্তব্য পালনে আগামী ২৫ মে তারিখের নির্বাচনে গাজী আতাউর রহমানকে ভোট দিতে আমি গাজীপুর সিটি করপোরেশন এলাকার ভোটারদের প্রতি আহ্বান জানাচ্ছি।” 

তিনি বলেন, “সঠিক ব্যাক্তিকে ভোট দিয়ে বিজয়ী করা না গেলে আগামীতে এ ভুলের জন্য চরম মশুল দিতে হবে।”

জনগণের আস্থা না থাকার পরেও কেন সিটি করপোরেশনের নির্বাচনে ইভিএম ব্যবহার করা হচ্ছে তা নিয়ে প্রশ্ন তোলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের এই আমির।

তিনি বলেন, “নির্বাচনে যদি কোনো কারচুপির আশ্রয় নেওয়া হয় বা ভোট চুরিতে ইভিএম ব্যবহার করা হয় তবে গাজীপুর থেকে একযোগে আন্দোলন গড়ে তোলা হবে।” 

নির্বাচন কমিশনকে লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিতের আহ্বান জানিয়ে চরমোনাই পীর আরো বলেন, “এ ক্ষেত্রে কোনো রকম পক্ষপাতিত্ব করা হলে দেশে নতুন সংকট তৈরি হতে পারে। আমরা আশা করি নির্বাচন কমিশন এই ভোটের মাধ্যমে জনগণের আস্থা তৈরি করবে এবং নতুন কোনো সংকট সৃষ্টি করবে না।” 

এ সময় দলের মেয়র প্রার্থী গাজী আতাউর রহমান বলেন, “গাজীপুর নগরবাসী ২৫ মে একটি ভোট উৎসব করতে চায়। এখন প্রশাসন এবং নির্বাচন কমিশনের ভূমিকার উপর নির্ভর করছে মানুষের ভোটাধিকার কতটুকু সুরক্ষিত হবে সে বিষয়টি।”

এছাড়া বাসন থানার চান্দনা চৌরাস্তা রহমান শপিং মলের সামনে, গাছার বোর্ড বাজার কেন্দ্রীয় জামে মসজিদ সংলগ্ন এলাকায়, টঙ্গী দারুল উলুম মাদ্রাসার সামনেও হাতপাখার সমর্থনে আলাদা পথসভা করা হয়।